বৃহস্পতিবার, ৪ জুন ২০২০   Thursday, 4 June 2020.  



 ক্যাম্পাস


আমাদের প্রতিদিন

 May-15-2020 05:28:12 PM


 

No image


বিশ্ববিদ্যালয় প্রতিবেদক:

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মেস ভাড়া মওকুফের জন্য যথাযথ উদ্যোগ গ্রহণের অনুরোধ জানিয়ে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার ও রংপুর জেলা প্রশাসকের নিকট চিঠি পাঠিয়েছেন বেরোবি’র উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ।
গতকাল বৃহস্পতিবার বিকেলে ই-মেইলে প্রেরিত চিঠিতে উপাচার্য উল্লেখ করেন- উত্তরাঞ্চলের জনমানুষের দীর্ঘদিনের স্বপ্নের বিদ্যাপীঠ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর। এখানে ৬টি অনুষদের ২১টি বিভাগে দেশের বিভিন্ন জেলার প্রায় নয় হাজার শিক্ষার্থী অধ্যয়ন করছে। দেশব্যাপী করোনা (কোভিড-১৯) ভাইরাসজনিত মহামারীর সংক্রমণরোধে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম সরকারি নির্দেশনা মোতাবেক এবং একাডেমিক কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।
সেই সাথে শিক্ষার্থীদের নিজ নিজ বাড়িতে অবস্থান করতে বলা হয়েছে। করোনা ভাইরাস এর প্রাদুর্ভাব মোকাবেলায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। এর অংশ হিসেবে পারিবারিকভাবে অস্বচ্ছল শিক্ষার্থীদের ‘বিশ্ববিদ্যালয়ের তহবিল’ থেকে এককালীন আর্থিক অনুদান দেয়ার প্রক্রিয়া চলছে। 
বিশ্ববিদ্যালয়ের ৩টি আবাসিক হলে সর্বোচ্চ ১০০০ শিক্ষার্থী বাস করে। বাকী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় সংলগ্ন চকবাজার, আশরতপুর, সরদার পাড়া, কলেজ রোড, খামারপাড়া, দর্শনা ও মডার্ণ এলাকার বিভিন্ন মেস বা বাসায় থাকে। এখানে অধ্যয়নরত বেশির ভাগ শিক্ষার্থী দরিদ্র ও নিম্নবিত্ত পরিবারের সন্তান; এবং এদের অধিকাংশই পড়ালেখার ব্যয়ভার নিজে টিউশনি বা খন্ডকালীন চাকরি দ্বারা নির্বাহ করে।
বর্তমানে করোনা ভাইরাসজনিত উদ্ভুত পরিস্থিতিতে লকডাউনে থাকা উল্লিখিত শিক্ষার্থী ও তাদের পরিবারের আয়ের পথ সীমিত হওয়ায় শিক্ষা ব্যয় ও ছুটিকালীন মেস/বাসা ভাড়া নিয়ে শিক্ষার্থীরা গভীর উদ্বিগ্ন । এমতাবস্থায়, শিক্ষার্থীদের মানবিক দিক বিবেচনায় নিয়ে ছুটিকালীন ভাড়া মওকুফ বা হ্রাস করা প্রয়োজন।


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image

আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com