শুক্রবার, ৭ আগষ্ট ২০২০   Friday, 7 August 2020.  



 ক্যাম্পাস


আমাদের প্রতিদিন

 Jun-18-2020 07:09:02 PM


 

No image


নিজস্ব প্রতিবেদক:

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক সিরাজুম মুনিরাকে গ্রেফতার এবং বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত করার প্রতিবাদে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের সাবেক/প্রাক্তন ২৫জন শিক্ষার্থী।
আজ বৃহস্পতিবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানিয়েছেন প্রাক্তন শিক্ষার্থী মোবাশ্বেরা জাহান।
নিন্দা ও প্রতিবাদ জানানো শিক্ষার্থীরা হলেন- আহসান হাবিব, এলমিনা মনি, নাসির আহমেদ, রক্তিম মিলন, যুগেশ ত্রিপুরা, আলমগীর আলম, রোকসানা পারভীন, রুহুল আমীন, অনুপম রায়, মোবাশ্বেরা জাহান, মনোয়ার হোসেন, কল্যাণ কুমার রায়, কৃষ্ণচন্দ্র রায়, রাজু আহমেদ, কানিজ ফাতেমা, আব্দুল ওয়াদুদ, কোক্যমা মারমা, জিনাত আফরিন, মশিউর রহমান বিশ্বাস, তুহিন মিয়া, কৃষ্ণচন্দ্র বর্মন, সান্তনা রায়, উজ্জল, শাকিলা আক্তার, দিলীপ রায়।
বিবৃতিতে তারা বলেন, ‘আমরা মনে করি স্বাধীনভাবে মত প্রকাশের অংশ হিসেবে যেকোন ব্যক্তি তার নিজস্ব মতামত প্রকাশ করতেই পারে। লেখাটি কারোকাছে গ্রহণযোগ্য হতে না হলে সেটি নিয়ে আলোচনা- সমালোচনা যুক্তিতর্ক হতে পারে। যদিও বীরমুক্তিযোদ্ধা প্রয়াত সাবেক মন্ত্রীকে নিয়ে মতামতটি দুঃখজনক। পরে তিনি নিজের ভুল বুঝতে পেরে লেখাটি সাথে সাথে মুছে ফেলেন এবং দুঃখ প্রকাশসহ ক্ষমা চেয়েছেন। কিন্তু আমরা উদ্বেগের সাথে লক্ষ্য করলাম, বেরোবি'র বিভিন্ন বিভাগের শিক্ষকদের একাংশ ও অতি উৎসাহী কতিপয় শিক্ষার্থী তার ভুলের দুঃখ প্রকাশ ও ক্ষমা চাওয়ার লেখাটি এড়িয়ে গিয়ে বিষয়টিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করে দেয়। এমনকি শিক্ষক মুনিরার একান্ত ব্যক্তিগত বিষয়, নিয়োগ, ছাত্ররাজনীতি নিয়ে অপ্রাসঙ্গিক ও অযৌক্তিক অনেক কথাবার্তা সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখেন। এসব লেখা দেখে ক্যা¤পাসে বর্তমান অনেক সাধারণ শিক্ষার্থী ও দেশবাসীর বিভ্রান্তি হওয়ার মত। যা আমাদের কাছে স্বার্থান্বেষী রাজনৈতিক উদ্দেশ্যে প্রনোদিত মনে হয়েছে। 
বিবৃতিতে শিক্ষার্থীরা, গত ১৩জুন  শিক্ষক মুনিরার বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন তিন দিনের শোকজ নোটিশ দেয়ার পরেও প্রশাসন একই দিনে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দেয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন এবং অবিলম্বে শিক্ষক সিরাজুম মুনিরা মুক্তির দাবি জানান।


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image

আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com