সোমবার, ১০ আগষ্ট ২০২০   Monday, 10 August 2020.  



 ক্যাম্পাস


আমাদের প্রতিদিন

 Jul-28-2020 11:59:37 PM


 

No image


বিশ্ববিদ্যালয় প্রতিবেদক:

সম্প্রতি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) কর্মরত সাংবাদিকদের নিয়ে বিশ্ববিদ্যালয়ের গুটিকয়েক শিক্ষকদের সংগঠন ‘নব প্রজন্ম শিক্ষক পরিষদর দেয়া বিবৃতি এবং খোরশেদ আলম নামে তৃতীয় শ্রেনীর এক কর্মচারি কর্তৃক শিক্ষার্থী সাংবাদিকদের কটুক্তির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধু পরিষদ

আজ মঙ্গলবার দুপুরে বেরোবি বঙ্গবন্ধু পরিষদের সভাপতি কমলেশ চন্দ্র রায় ও সাধারণ সম্পাদক মশিউর রহমানের পাঠানো এক যৌথ বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানায় ‘বঙ্গবন্ধু পরিষদ

বিবৃতিতে বলা হয়, ‘নব প্রজন্ম শিক্ষক পরিষদর দেয়া বিবৃতি স্বাধীন ও মুক্ত গণমাধ্যমের জন্য কণ্ঠরোধী, অনৈতিক, অনভিপ্রেত এবং অনধিকার চর্চা। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন গণমাধ্যমের অবাধ স্বাধীনতা ও সম্প্রসারমান যুগে প্রবেশ করেছে, ঠিক তখন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরে নব প্রজন্ম শিক্ষক পরিষদ থেকে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের নিয়ে অনৈতিক ও অনধিকার চর্চা করা সত্যিই অত্যন্ত নিন্দনীয়। যা বর্তমান সরকারের কষ্টার্জিত স্বাধীন গণমাধ্যমের জন্য হুমকিস্বরূপ।

বিবৃতিতে আরো বলা হয়, করোনার এই প্রাদুর্ভাবকালে মাননীয় প্রধানমন্ত্রী যখন দেশের মানুষকে রক্ষা করার জন্য দিনের পর দিন পরিশ্রম করে যাচ্ছেন তখন বেরোবি উপাচার্য মহোদয়ের প্রত্যক্ষ পৃষ্ঠপােষকতায় নবপ্রজন্ম শিক্ষক পরিষদ পরিকল্পিতভাবে বিশ্ববিদ্যালয়কে উত্তপ্ত করার জন্য সাংবাদিকদের নিয়ে ঔদ্ধত্যপূর্ণ ও উদ্ভট মন্তব্য করার ধৃষ্টতা দেখায়। বঙ্গবন্ধু পরিষদ বেরোবিতে কর্মরত সাংবাদিকদের নিয়ে এরকম ঔদ্ধত্যপূর্ণ ও উদ্ভট মন্তব্যের তীব্র প্রতিবাদ এবং নিন্দা জ্ঞাপন করছে।

এ ছাড়া বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের পি এ টু পরীক্ষা নিয়ন্ত্রক খোরশেদ আলম শিক্ষার্থীদের নিয়ে যে কটক্তিপূর্ণ মন্তব্য করেছেন তারও তীব্র প্রতিবাদ এবং নিন্দা জ্ঞাপন করছে বঙ্গবন্ধু পরিষদ।

বিবৃতিতে বলেন- বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়কে পরিকল্পিতভাবে উত্তপ্ত করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকারকে যেন বেকায়দায় ফেলতে না পারে সেজন্য মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় শিক্ষা মন্ত্রী, মাননীয় শিক্ষা উপমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছে বঙ্গবন্ধু পরিষদ।

এর আগে নব প্রজন্ম শিক্ষক পরিষদের এই বিবৃতির নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সারাদেশে বিশ্ববিদ্যালয়গুলোতে অবস্থিত ৩০ টি সাংবাদিক সংগঠন।

উল্লেখ্য, গত ২৪ জুলাই রাতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একাংশের সংগঠন ‘নব প্রজন্ম শিক্ষক পরিষদের আহবায়ক সুমাইয়া তাহসিন হামিদা এবং সদস্য সচিব খালিদ হাসান রিয়েল স্বাক্ষরিত এক বিবৃতিতে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের ভমিকা নিয়ে সমালোচনা করা হয়। বিবৃতিতে তারা অভিযোগ করেন, স¤প্রতি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের তিন কর্মকর্তা যারা কিনা দুর্নীতি দমন কমিশন (দুদক) এর মামলার আসামি, তাদেরকে সাময়িকভাবে বরখাস্ত করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় প্রশাসন। দৃশ্যত এরকম একটা ¯পর্শকাতর' বিষয় নিয়ে ক্যা¤পাস প্রতিনিধি হিসেবে মাহফুজুল ইসলাম বকুল, রাব্বী হাসান সবুজ, ইভান চৌধুরী এবং মোবাশ্বের আহমেদ কেন্দ্রীয় অফিসকে অবহিত করেনি। এ ব্যাপারে তাদের কোনো ভ্রæক্ষেপই নেই যা অনভিপ্রেত একটি ঘটনা এবং উদ্দ্যেশ্যমূলক।


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image

আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com