মঙ্গলবার, ২৪ নভেম্বার ২০২০   Tuesday, 24 November 2020.  



 ক্যাম্পাস


আমাদের প্রতিদিন

 Oct-22-2020 04:44:05 PM


 

No image


বিশ্ববিদ্যালয় প্রতিবেদক:

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) শিক্ষার্থীদের পতিতা বলা তৃতীয় শ্রেণির কর্মচারি খোরশেদ আলমের স্থায়ী বরখাস্থসহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের ২নং গেট সংলগ্ন পার্কের মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উল্লেখিত দাবিগুলো হলো- শিক্ষার্থীদের পতিতা বলা তৃতীয় শ্রেণির কর্মচারি খোরশেদ আলমকে অনতিবিলম্বে স্থায়ীভাবে বরখাস্থ করতে হবে, সকল বিভাগের সেশনজট নিরসন করতে হবে, সকল বিভাগে দ্রæত অনলাইন ক্লাস নিশ্চিত করতে হবে, যেসকল বিভাগের চূড়ান্ত পরীক্ষার ফলাফল আটকে আছে তা দ্রæত প্রকাশ করতে হবে এবং অষ্টম সেমিস্টারে যাদের চূড়ান্ত পরীক্ষা আটকে আছে স্বাস্থ্যবিধি মেনে তাদের পরীক্ষা নেয়ার ব্যবস্থা করতে হবে।

মানববন্ধনে বক্তারা বলেন, একটা বিশ্ববিদ্যালয়ের প্রাণ হলো শিক্ষার্থীরা। আর সেই শিক্ষার্থীদের পতিতা, হকার, কুলাঙ্গার বলা কর্মচারির শাস্তির দাবিতে বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন সংগঠন বিবৃতি দিলেও এখন পর্যন্ত প্রশাসন দৃশ্যমান কোন পদক্ষেপ গ্রহণ করেনি। দীর্ঘদিনেও তার শাস্তি নিশ্চিত না করে উল্টো উপাচার্য তার বাড়িতে দাওয়াত খেয়েছেন। খোরশেদ বলেছিলো সে নাকি উপাচার্যকে বলেই আমাদের (শিক্ষার্থীদের) পতিতা বলেছে। আর উপাচার্যও এই ব্যাপারে স্পষ্ট কোন বক্তব্য দেননি। খোরশেদ ক্যা¤পাসে প্রবেশ করে বেগম রোকেয়া নামের এই বিশ্ববিদ্যালয়কে শুধু নয়, মহিয়সী নারী বেগম রোকেয়াকে অপমান করেছে, অপমান করেছে এই ক্যাম্পাসের পবিত্র মাটিকে। যদি তাকে দ্রæত স্থায়ী বরখাস্থ করা না হয়, তাহলে আমরা পরবর্তীতে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো। এ সময় খোরশেদকে ক্যা¤পাসে অবাঞ্চিত ঘোষণা করেন শিক্ষার্থীরা।

তারা আরো বলেন, অন্যান্য বিশ্ববিদ্যালয়ে সেশনজট নিরসনসহ তাদের সকল বিভাগ অনলাইনে ক্লাস নিতে পারলে, আমাদের বিশ্ববিদ্যালয় পারবেনা কেন? কেন আমাদের চার বছরের অনার্স শেষ করতে সাত থেকে আট বছর সময় লাগছে। শিক্ষার্থীদের জীবন নিয়ে খেলা বন্ধ করেন। না হলে শিক্ষার্থীদের পরিবারের হাহাকার আপনাদের অভিশাপে পরিণত হবে। আপনাদের (বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শিক্ষকদের) কাছে অনুরোধ, সেশনজটের ভয়াল থাবা থেকে আমাদের মুক্তি দিন।


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image

আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com