মঙ্গলবার, ২৪ নভেম্বার ২০২০   Tuesday, 24 November 2020.  



 ক্যাম্পাস


আমাদের প্রতিদিন

 Oct-28-2020 07:42:23 PM


 

No image


বিশ্ববিদ্যালয় প্রতিবেদক:

ফাইনাল পরীক্ষার প্রস্তুতি চলছে। পরীক্ষা হয়ে গেলে ইতি ঘটবে অনার্স জীবনের। বাতিল হলো পরীক্ষা, বন্ধ হলো শিক্ষা প্রতিষ্ঠান, থমকে গেল পুরো পৃথিবী, শুরু হলো শিক্ষার্থীদের ঘরবন্দি জীবন। এক মাস - দুই মাস - তিন মাস করে আট মাস ধরে পরীক্ষার অপেক্ষা। কবে শেষ হবে এই অপেক্ষার প্রহর তাও জানে না শিক্ষার্থীরা। তাই অনার্স শেষ করে ঢুকতে পারে না কর্মজীবনে, নিতে পারে না পরিবারের ভার। হতাশাই যেন নিত্য দিনের সঙ্গী। এই হতাশা থেকে বের হতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থীরা ফাইনাল পরীক্ষা দিয়ে তাদের অর্নাস জীবনের পরিসমাপ্তি ঘটাতে চায়।

সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী নাজমুল হক জানান, বিশ্ববিদ্যালয়ের আন্দোলনের কারণে আমরা ৬ মাসের জট মাথায় নিয়ে ২০১৫ সালের জুন মাসে ভর্তি হই। তারপর শিক্ষক স্বল্পতার কারণে ৩ জন শিক্ষক আমাদের অনেক দূর এগিয়ে নিয়ে যায়। এরপর শিক্ষক স্বল্পতার অবসান হলেও আঘাত হানে করোনা। চলতি বছরের এপ্রিলে পরীক্ষা নেওয়ার কথা থাকলেও করোনার জন্য তা আর সম্ভব হয়নি।

তিনি আরো বলেন, অনার্স শেষ না হওয়ার কারণে বিভিন্ন চাকরি বা নিয়োগ পরীক্ষায় অংশ নিতে পারছি না আমরা। ফলে চরম হতাশায় দিন কাটাতে হচ্ছে। প্রশাসনের কাছে অনুরোধ থাকবে স্বাস্থ্যবিধি মেনে অন্তত আমাদের পরীক্ষাগুলো আয়োজন করা হোক।

নাম প্রকাশে অনিচ্ছুক বিভাগটির একাধিক শিক্ষার্থী জানান, অনার্স শেষ না করার কারণে আমরা অনেক দুরূহ জীবন কাটাচ্ছি। আমরা অধিকাংশই মধ্যবিত্ত ও গরীব ঘরের সন্তান। পরিবার আমাদের দিকে মুখ চেয়ে আছে। তাড়াতাড়ি পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করলে চাকরির যুদ্ধে লড়াই করার সময়টা আমরা কিছুটা হলেও বেশি পাব। তাই এই বিষয়ে বিভাগের অভিভাবকদের ও প্রশাসনের দৃষ্টি কামনা করছি।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা কামাল বলেন, ওই অনুষদের ডিন চাইলে এবং সরকার অনুমতি দিলে এ পরীক্ষার আয়োজন করা যেতে পারে।

এ বিষয়ে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নাজমুল আহসান কলিমুল্লাহকে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image

আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com