মঙ্গলবার, ২৪ নভেম্বার ২০২০   Tuesday, 24 November 2020.  



 ক্যাম্পাস


আমাদের প্রতিদিন

 Nov-17-2020 06:58:19 PM


 

No image


বিশ্ববিদ্যালয় প্রতিবেদক:

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে উপমেন পিস ক্যাফের উদ্যোগে প্রথম ভার্চুয়ালী আন্তর্জাতিক সহনশীলতা দিবস পালিত হয়েছে। গতকাল সোমবার বিকেলে দিবসটি উপলক্ষে "সমাজে সহনশীলতার গুরুত্ব" শিরোনামে উন্মুক্ত আলোচনার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও পিস ক্যাফের চিফ প্যাট্রন প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ।

ভার্চুয়াল আলোচনায় উইমেন পিস ক্যাফের চিফ মেন্টর ও জেন্ডার এন্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক লুবনা আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিপিজের প্রোগ্রাম কোওর্ডিনেটর নিলুফা সুলতানা শ্বেতা।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সহনশীলতা এমন একটি বিষয় যা চর্চা করতে হবে এবং বারংবার নিজেদের মধ্যে এর বার্তা ছড়িয়ে দিতে হবে। বর্তমান বিশ্বে সহিঞ্চুতার বড়ই অভাব উল্লেখ করে তিনি বলেন, বিশেষ করে কোভিড-১৯ এ বিশ্বে যে ধরণের অস্থিরতা মনোজগতে দেখা দিয়েছে, মনোদৈহিক যে সমস্যার সম্মুখীন হচ্ছি তা থেকে উত্তরণের জন্যে সহনশীলতার চর্চা করতে হবে।নিজে বাচঁতে হবে, অন্যকে বাচাঁর সুযোগ করে দিতে হবে।

বিশেষ অতিধি তার বক্তব্যে বলেন, শান্তি প্রতিষ্ঠার জন্যে আমাদের মধ্যে সহনশীলতার  লেভেলটা বাড়াতে হবে। তিনি পারবারিক মাধ্যমে, সামাজিক মাধ্যমে, প্রাতিষ্ঠানিক পর্যায়ে এবং পরবর্তী যে যেখানে কাজ করবে সেখানে সহনশীলতা বাড়াতে হবে এমন আহবান রাখেন। সহনশীলতা শান্তির সাথে অঙ্গাঅঙ্গী ভাবে জড়িত বলেও উল্লেখ করেন তিনি। 

উইমেন পিস ক্যাফের সভাপতি উম্মে কুলছুমের সঞ্চালনায় উন্মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন, উইমেন পিস ক্যাফের মেন্টর ও ইইই বিভাগের প্রভাষক ইফফাত আরা বাঁধন,  উইমেন পিস ক্যাফের মেন্টর ও ইইই বিভাগের প্রভাষক  আবুল মুঞ্জের, উইমেন পিস ক্যাফের মেন্টর ও ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের প্রভাষক আলী সোহাগ প্রমুখ।

এসময় আরো বক্তব্য রাখেন, পিস ক্যাফের সহসভাপতি ও উইমেন পিস এম্বাসেডর সাদিয়া সুলতানা, পিস ক্যাফের সাধারণ সম্পাদক ও উইমেন পিস এম্বাসেডর জেসমিন খাতুন, পিস ক্যাফের যুগ্মসম্পাদক ও পিস এম্বাসেডর  দিপা বর্মন, পিস ক্যাফের পিস এম্বাসেডর ও মেম্বার আসাদুজ্জামান আবির এবং মেম্বার সাইদুজ্জামান বাপ্পি এবং সজীব সরকার, পিস ক্যাফের মেম্বার ও উইমেন পিস এম্বাসেডর কাজী মুশফিরাত এবং  নুশরাত জাহান নিশাত।

আলোচনায় পিস ক্যাফের পিস এম্বাসেডরসহ সকল মেম্বারবৃন্দ উপস্থিত ছিলেন।


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image

আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com