সোমবার, ৮ মার্চ ২০২১   Monday, 8 March 2021.  



 ক্যাম্পাস


আমাদের প্রতিদিন

 Feb-21-2021 08:56:22 PM


 

No image


রাবি সংবাদদাতা:

ক্যাম্পাস ও আবাসিক হলগুলো খুলে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক করার দাবিতে মিছিলে মিছিলে উত্তাল হয়ে উঠেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাস।

রোববার (২১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে এগারোটা থেকে শিক্ষার্থীরা আন্দোলন শুরু করে।

পরে বিশ্ববিদ্যালয় পরিবহন মার্কেটের আমতলা থেকে তারা একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবাহানের বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। এসময় অন্তত ২ শতাধিক শিক্ষার্থী আন্দোলনে অংশ নেয়।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলছেন, দেশের সবকিছু স্বাভাবিক থাকলেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও সরকার উদ্দেশ্যপ্রণোদিতভাবেই আবাসিক হলগুলো বন্ধ রেখেছেন। বিশ্ববিদ্যালয় উপাচার্যকে তারা একাধিকবার হল খেলার বিষয়ে অনুরোধ করলেও এবং স্মারকলিপি প্রধানসহ বিভিন্ন কর্মসূচি পালন করলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন কোন ধরনের পদক্ষেপ নিচ্ছে না। চলতি মাসেই আবাসিক হলগুলো খোলার ঘোষণা না দিলে আজকের এই আন্দোলন থেকেই তারা কঠোর কর্মসূচিতে যাবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন মানিক বলেন, দেশের সবকিছু তো চলছে। ক্যাম্পাস খুলে না দিলে শিক্ষার্থীরা সেশনজট সহ ভয়াবহ পরিস্থিতি মুখোমুখি হচ্ছে। ক্যাম্পাসের বাহিরে অবস্থানের কারনেই আজকে দেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা বর্বরোচিত সন্ত্রাসী হামলার শিকার হচ্ছে। আমরা এখন আর ক্যাম্পাসের বাহিরে নিরাপদ না। প্রশাসনের কাছে জোর দাবি তারা যেন অতি দ্রæত ক্যাম্পাস ও হল খুলে দেন।

আন্দোলনে অংশ নেয়া শিক্ষার্থী মাহমুদ সাকি বলেন, আমরা এতো দিন চুপ ছিলাম আমরা তাকিয়ে ছিলাম প্রশাসনের বিবেকের দিকে। কিন্তু তাদের বিবেক নাড়া দেয়নি। তোদের তো বেতন ভাতা আনন্দ ফুর্তি বন্ধ নেই তাহলে আমাদের হল ক্যাম্পাস বন্ধ কেনে? প্রতিদিন জুবেরি ভবনে আড্ডা হচ্ছে প্রশাসন ভবনে মিটিং হচ্ছে সেখানে করোনা ভাইরাস নেই করোনা শুধু আমার ক্লাস রুমে করোনা অজুহাত। ছাত্র সমাজ ৫২ তে ¯øাগান তুলে ছিলো টিকতে পারিনি পাকিস্তানিরা । ৭১ এ ¯øাগান তুলে ছিল টিকতে পারেনি। আমাদের কে উত্তেজিত করবেন না। হলের তালা কীভাবে ভাঙতে হয় তা আমাদের উত্তরসূরিরা আমাদের কে শিখিয়েছে।

অবস্থান কর্মসূচি থেকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা। তাদের দাবি ২৪ ঘণ্টার মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন সিদ্ধান্ত না জানালে আগামীকাল (সোমবার) থেকে কঠোর আন্দোলনে যাবেন তারা। এছাড়া ফেব্রæয়ারি মাসেই আবাসিক হলগুলো খোলার ঘোষণা না দিলে আজকের এই আন্দোলন থেকেই তারা কঠোর কর্মসূচিতে  যাওয়ার হুশিয়ারিও দেয় শিক্ষার্থীরা।


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image

আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com