সোমবার, ৮ মার্চ ২০২১   Monday, 8 March 2021.  



 ক্যাম্পাস


আমাদের প্রতিদিন

 Feb-21-2021 09:34:03 PM


 

No image


বিশ্ববিদ্যালয় প্রতিবেদক:

উইমেন পিস ক্যাফে,বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অঙ্গ সংগঠন টিম অদম্য মৃন্ময়ীর নির্বাচিত ভলান্টিয়ারদের নিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মিস ইনফরমেশন ও ফেক নিউজ বিষয়ক মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। রোববার (২১ ফেব্রুয়ারি) দুপুরে ভার্চুয়ালী এ আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় উইমেন পিস ক্যাফের অদম্য মৃন্ময়ী  টিমের মেন্টর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক ইফ্ফাত আরা বাঁধন সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উইমেন পিস ক্যাফের ফোকাল পারসন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সাবের আহমেদ চৌধুরী ।

এছাড়াও উপস্থিত ছিলেন, উইমেন পিস ক্যাফের চিফ মেন্টর ও জেন্ডার এন্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক লুবনা আক্তার, অদম্য মৃন্ময়ী টিমের পিস অ্যাম্বাসেডর ও সেচ্ছাসেবকগণ।

প্রধান অতিথি তার বক্তব্যের শুরুতেই আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের গুরুত্ব তুলে ধরে বলেন, সালাম, বরকত, রফিক, জব্বার ভাষা সৈনিকগণ ভাষার জন্য জীবন দিয়েছেন। তাঁদের এই আত্মত্যাগকে সামনে রেখে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ল্যাঙ্গুয়েজ ক্ল্যাব প্রতিষ্ঠা করা হবে। এরপর তিনি উন্মুক্ত আলোচনার শুভ উদ্বোধন করেন।

সভাপতির বক্তব্যে উইমেন পিস ক্যাফের অদম্য মৃন্ময়ী টিমের মেন্টর ইফ্ফাত আরা বাঁধন বলেন, মাতৃভাষা দিবস অনেক কষ্ট করে অর্জন করছি অথচ এ ভাষা দিয়ে আমরা বিভিন্ন মিস ইনফরমেশন ও ফেক নিউজ ছড়াচ্ছি।আজকের এ দিনে বাংলা ভাষা-ভাষীদের মুক্ত আলোচনার মাধ্যমে যাতে মিস ইনফরমেশন ও ফেক নিউজ না ছড়ায়  তাই এই মুক্ত আলোচনার আয়োজন করা হয়েছে।  এই আলোচনা থেকে আমরা কিছু হলেও শিখতে পারবো।

অদম্য মৃন্ময়ী টিমের সদস্য ও উইমেন পিস অ্যাম্বাসেডর মোঃ আসাদুজ্জামান আবীর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে মিস ইনফরমেশন ও ফেক নিউজ সম্পর্কে মুক্ত আলোচনায় সবাই অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানের এই পর্যায়ে অদম্য মৃন্ময়ীর সদস্য ও উইমেন পিস ক্যাফের যুগ্ম সম্পাদক দিপা বর্মণ মিস ইনফরমেশন ও ফেক নিউজ সম্পর্কে সবার মধ্যে তুলে ধরেন।

উইমেন পিস এম্বাসেডর, অদম্য মৃন্ময়ীর কো-অর্ডিনেটর ও উইমেন পিস অ্যাম্বাসেডর সাবরিনা সাবাহার ভোট অফ থ্যাংকস প্রদানের মাধ্যমে আলোচনা অনুষ্ঠান শেষ হয়।

উল্লেখ্য, অদম্য মৃন্ময়ী নামের চার মাস মেয়াদী এই প্রজেক্টটি নারীদের মধ্যে নেতৃত্ব ও সচেতনতা বাড়িয়ে সমাজে শান্তি-সম্প্রীতি আনয়নে কাজ করে যাচ্ছে। উক্ত প্রকল্পটি ইউএন উইমেন,সেন্টার ফর পিস অ্যান্ড জাস্টিস (ব্র্যাক বিশ্ববিদ্যালয়) এবং উইম্যান পিস ক্যাফের (বেরোবি) সার্বিক সহায়তায় কাজ করে যাচ্ছে।


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image

আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com