রবিবার, ১৯ সেপ্টেম্বার ২০২১   Sunday, 19 September 2021.  



 ক্যাম্পাস


আমাদের প্রতিদিন

 Sep-11-2021 06:23:26 PM


 

No image


বিশ্ববিদ্যালয় প্রতিবেদক:

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষক ও শিক্ষার্থীকে ছুরিকাঘাতের ঘটনায় রিফাত হোসেন ওরফে আলিফ (২২) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। ওই যুবকের কাছ থেকে দুটি মোবাইল ফোন, টাকা ও একটি চাপাতি উদ্ধার করা হয়েছে।

শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুরে রংপুর মহানগর পুলিশের গোয়েন্দা কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উপকমিশনার (অপরাধ) মো. আবু মারুফ হোসেন।

তিনি জানান, ছিনতাইকারী চক্রের সদস্যদের দ্বারা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক ও শিক্ষার্থী ছুরিকাঘাতের শিকার হন। এ ঘটনায়

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর সৈয়দ আনোয়ারুল আজিম তাজহাট থানায় পৃথক দুটি মামলা দায়ের হয়েছে। ওই মামলায় শুক্রবার সন্ধ্যায় ছিনতাইকারী চক্রের মূল হোতা রিফাত হোসেন ওরফে আলিফকে গ্রেফতার করা হয়।

পরবর্তীতে ব্যাপক জিজ্ঞাসাবাদে ঘটনার সাথে সম্পৃক্তার কথা স্বীকার করেন আলিফ। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে বাড়ি থেকে ছিনতাইয়ের ঘটনায় ব্যবহার করা একটি চাপাতি জব্দ করা হয়। একই সঙ্গে ছিনতাই হওয়া দুটি মোবাইল ফোন ও কিছু টাকা উদ্ধার করা হয়েছে।

নেশার টাকার জন্যই মোবাইল ফোন ও টাকা কেড়ে নিয়ে ওই দু'জন শিক্ষক ও শিক্ষার্থীকে কুপিয়ে জখম করে ছিনতাইকারীরা। তাদের একমাত্র রুটি-রুজির পথ ছিনতাই করা।গ্রেফতার আলিফ ও তার দুই সহযোগী চুরি ছিনতাই করে জীবন চালায়। এরা নিয়মিত নেশা করে এবং বিভিন্ন সময়ে বিভিন্নভাবে এরা চুরি ও ছিনতাই করে। ঘটনার দিন তিনজনই ছিনতাই এর জন্য ঘোরাঘুরি করতে থাকে বলে জানান উপকমিশনার (অপরাধ) মো. আবু মারুফ হোসেন।

এ ঘটনায় ছিনতাইকারী চক্রের আরো দুজন সদস্য পলাতক রয়েছেন। তাদের গ্রেফতারের অভিযান চলছে বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) রাত আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের ১নং গেটের সামনে শিক্ষার্থী শাহরিয়ার সিদ্দিক পরাগ মাহমুদ ছিনতাইকারীর কবলে পড়েন।  এঘটনার পাঁচ ঘণ্টা পার না হতেই ভোরে হাঁটতে বের হয়ে নগরীর লালবাগ এলাকায় ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মনিরুজ্জামানও হামলার শিকার হন।

তাদের দুইজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসকরা পরাগের হাত সার্জারি করতে অপারগতা জানায়। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার পঙ্গু হাআসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে শিক্ষক মনিরুজ্জামান রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com