বুধবার, ২৯ জুন ২০২২   Wednesday, 29 June 2022.  



 ক্যাম্পাস


আমাদের প্রতিদিন

 Jun-14-2022 07:40:56 PM


 

No image


রাবি সংবাদদাতা:

বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের পিএইচডি ডিগ্রি অর্জনে ইনক্রিমেন্ট স্থগিত রাখার প্রতিবাদে প্রতীকী কলম বিরতি পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। মঙ্গলবার (১৪ জুন) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে এ কর্মসূচি আয়োজন করে রাবি শিক্ষক সমিতি।

এ প্রতীকী কর্মসূচিতে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড কুদরত ই জাহানের সঞ্চালনায় বিশ্বিবদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. দুলাল চন্দ্র বিশ্বাস বলেন, ইনক্রিমেন্ট প্রদান আর্থিক বিষয় নয় এটি শিক্ষকদের মর্যাদার সঙ্গে জড়িত। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা গবেষণার মাধ্যমে জ্ঞান তৈরী করে তারা তাদের মেধাগুলোকে বিকশিত করছে। এ গবেষণা জাতি ও দেশ গঠনের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভমিকা পালন করছে। বর্তমানে প্রধানমন্ত্রী দেশের উন্নয়নের সঙ্গে জনগণের নানা আকাঙ্খা পূরণ করে দেশকে এগিয়ে নিচ্ছেন। কিন্তু শিক্ষকদের মর্যাদা, অধিকারের প্রশ্নে ইনক্রিমেন্ট বন্ধ করে আমাদের আকাঙ্খা স্বপ্ন পূরণ হয়নি। পিএইচডি করার জন্য শিক্ষকদের অধিকার থেকে বঞ্চিত করে গবেষণা সম্ভব নয়। আমরা চাই ইউজিসির গবেষণার জন্য ইনক্রিমেন্ট চালু রাখুক।

এসময় বক্তারা আরও বলেন,"পিএইচডি ডিগ্রি অর্জনকে জ্ঞান সৃষ্টির ক্ষেত্রে পদার্পণের দরজাস্বরূপ বিবেচনা করা হয়। বিষয়টিকে গুরুত্বের সাথে গ্রহণ না করে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের পিএইচডি ডিগ্রি অর্জনের জন্য ঘোষিত ইনক্রিমেন্ট প্রদান কার্যক্রম স্থগিত রাখার যে সিদ্ধান্ত নিয়েছে তা শিক্ষার মানসহ দেশের সার্বিক উন্নয়নের প্রক্রিয়াকে চরমভাবে প্রভাবিত করবে।

প্রতীকী কর্মসূচিতে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সহ-সভাপতি অধ্যাপক ড. মাইসুল হক রানা, বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. শাহেদ জামান, রসায়ন বিভাগের অধ্যাপক ড. শামিম, ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. হাসনা হেনাসহ অর্ধশতাধিক শিক্ষক।


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image

আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com