শুক্রবার, ৩০ সেপ্টেম্বার ২০২২   Friday, 30 September 2022.  



 ক্যাম্পাস


আমাদের প্রতিদিন

 Aug-31-2022 09:06:12 PM


 

No image


বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি:

অর্থ সংকটে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি অনিশ্চিত হয়ে পড়েছে মেধাবী শিক্ষার্থী প্রফুল্ল রায়ের। মাত্র ৮ হাজার টাকার জন্য তার স্বপ্ন ফিকে হতে বসেছে। প্রফুল্ল দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার মরিচা গ্রামের ভ্যানচালক সুবাস রায়ের ছেলে।

জানা গেছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় ‘এ’ ইউনিটে মেধা তালিকায় ২৪৮তম স্থান অর্জন করেন প্রফুল্ল। তিনি তথ্য বিজ্ঞান ও লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগে ভর্তির সুযোগ পেয়েছেন। আগামী ১ সেপ্টেম্বর থেকে ভর্তি প্রক্রিয়া শুরু হবে। কিন্তু এখনো অর্থের ব্যবস্থা করতে পারেননি প্রফুল্লের পরিবার।

প্রফুল্ল জানায়, তার বাবা পেশায় একজন ভ্যানচালক। এক বছর বয়সে তিনি মাকে হারিয়েছেন। এরপর নানার বাড়িতে তার ঠাঁই হয়। নানা আনন্দ মোহন রায় ও মামা পরিমল রায় দিনমজুর।

প্রফুল্ল আরও জানায়, ১ সেপ্টেম্বর থেকে ভর্তি কার্যক্রম শুরু হবে। কিন্তু ভর্তির টাকার ব্যবস্থা এখনো করতে পারেননি। ৬ সেপ্টেম্বরের মধ্যে ভর্তি হতে হবে। এ সময়ের মধ্যে টাকা সংগ্রহ করা তার পক্ষে সম্ভব নয়। তাই তিনি বিত্তবানদের সহায়তা চেয়েছেন।

এইচএসসি পাসের পর প্রফুল্ল ভর্তি পরীক্ষার প্রস্তুতি নেওয়ার জন্য বীরগঞ্জে ইউবিসি বিশ্ববিদ্যালয় ভর্তি সহায়তা কেন্দ্রে ভর্তি হন। প্রতিষ্ঠানটির পরিচালক আল আমিন প্রামানিক ঢাকা পোস্টকে বলেন, মেধাবী প্রফুল্ল রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছে। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়েও অপেক্ষমান তালিকায় রয়েছে সে।

ভাগনের পড়ালেখার পথ সুগম করতে বিত্তবানদের সহায়তা চেয়েছেন মামা পরিমল রায়ও। তিনি ঢাকা পোস্টকে বলেন, প্রফুল্ল ছোট থেকেই অনেক ভালো ছাত্র। সে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনেক ভালো করেছে। কিন্তু ভাগ্য আজ আমাদের সহায় নেই। জানি না ওকে ভর্তি করাতে পারব কি না। তবে যদি কেউ একটু সাহায্যের হাত বাড়িয়ে দিত, তবে প্রফুল্ল তার পড়াশোনা চালিয়ে যেতে পারত।

প্রসঙ্গত, কেউ প্রফুল্ল রায়কে সহায়তা করতে চাইলে ০১৮৯৩৫২০২০৭ নম্বরে যোগাযোগ করতে পারেন।

 
 
 



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com