শুক্রবার, ৩০ সেপ্টেম্বার ২০২২   Friday, 30 September 2022.  



 ক্যাম্পাস


আমাদের প্রতিদিন

 Sep-12-2022 09:36:20 PM


 

No image


দিনাজপুর প্রতিনিধি:

বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ২৪ তম ‘বিশ্ববিদ্যালয় দিবস’ উদযাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষে সোমবার (১২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ, বর্ণাঢ্য র‌্যালি, প্রীতি ভলিবল প্রতিযোগিতা, দোয়া মাহফিল, আলোচনা সভা, তথ্যচিত্র প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিনভর নানান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সোমবার সকালে হাবিপ্রবির প্রশাসনিক ভবনের সামনে দিবসটির শুরুতে জাতীয় পতাকা উত্তলন করেন হাবিপ্রবি’র উপাচার্য প্রফেসর ড. এম কামরুজ্জামান। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্যসহ শিক্ষক মন্ডলীরা। এছাড়াও একটি বর্ণাঢ্য র‌্যালি প্রশাসনিক ভবনের সামনে থেকে বের হয়ে দিনাজপুর রংপুর মড়াসড়ক ঘুরে একই জায়গায় এসে শেষ হয়। শিক্ষার্থী ও শিক্ষকদের এই মিলন মেলায় পরে বেলুন ও পায়রা উড়িয়ে দিবসটির প্রথম অংশের সমাপ্ত হয়।

প্রতিটি কর্মসূচীতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা আনন্দমুখর পরিবেশে অংশ নেন।

উল্লেখ্য, ১৯৯৯ সালের ১১ সেপ্টেম্বর তৎকালীন ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। প্রতি বছর এই দিনের গুরুত্ব অনুধাবন করে ”বিশ্ববিদ্যালয় দিবস” পালন হয়ে আসছে। এবার ব্রিটেনের রাণি দ্বিতীয় এলিজাবেথ এঁর মৃত্যুতে সরকার ৩ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করে। এরই প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন ঘোষিত ১১ সেপ্টেম্বর এর কর্মসূচিসমহ একদিন পিছিয়ে ১২ সেপ্টেম্বর উদযাপন করে।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com