বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২   Thursday, 20 January 2022.  



 অর্থনীতি


আমাদের প্রতিদিন

 Nov-23-2021 03:51:17 PM


 

No image


হিলি (দিনাজপুর) প্রতিনিধি:

তিন দিনের ব্যবধানে দিনাজপুরের হিলি স্থলবন্দরের পাইকারী বাজারে কেজি প্রতি ২০ টাকা কমেছে কাঁচা মরিচের দাম। বর্তমানে প্রকি কেজি কাঁচা মরিচ কেজি প্রতি বিক্রি হচ্ছে ৩০ টাকায়, যা গত দিন আগে বিক্রি হয়েছে ৫০ টাকায়। দেশের বাজারে দেশীয় মরিচের সরবরাহ বৃদ্ধি পাওয়াতেই কমতে শুরু করেছে দাম বলছেন ব্যবসায়ীরা। মঙ্গলবার (২৩ নভেম্বর) হিলি বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

কাঁচা মরিচ কিনতে আসা আরিফুল ইসলাম জানান, হিলি বাজারে মরিচের দাম কমেছে। সেই জন্য আজকে ৫ কেজি কাঁচা মরিচ কিনলাম। তবে প্রতি কেজি কাঁচা মরিচ ২০ টাকার মধ্যে থাকতো তবে আমাদের মতো সাধারণ ক্রেতাদের সুবিধা হতো।

কাঁচা মরিচ ব্যবসায়ী বিপ্লব হোসেন জানান, কাঁচা মরিচের দাম অনেকটাই কমেছে। কারন দেশীয় পেঁয়াজ বাজারে প্রচুর পরিমান সরবরাহ আছে। দাম কমার কারনে ক্রেতারা অনেকটাই খুশি।

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানি গ্রুপের সভাপতি হারুন-উর রশিদ জানান, হিলি স্থলবন্দরের ব্যবসায়ীর আপাততো ভারত থেকে কোন প্রকার কাঁচা মরিচ আমদানি করছেন না। কারন দেশীয় বাজারে কাঁচা মরিচের উৎপাদন ভাল হয়েছে এবং প্রচুর পরিমাণ সরবরাহ রয়েছে। এই সময় ভারত থেকে মরিচ আমদানি করলে দেশের কৃষকদের বিপদে পরতে হবে।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com