শনিবার, ৩১ অক্টোবার ২০২০   Saturday, 31 October 2020.  



 অর্থনীতি


আমাদের প্রতিদিন

 Jun-14-2020 06:12:34 PM


 

No image


ঢাকা অফিস: 

আগামী ২০২০-২১ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেট পাস হওয়ার আগেই মোবাইল ফোনে কথা বলা ও ইন্টারনেট ব্যবহারে বাড়তি শুল্ক আরোপ করার কারণ জানতে চেয়ে মোবাইল অপারেটরদের চিঠি দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।
বিটিআরসির সিস্টেমস অ্যান্ড সার্ভিসেস ডিভিশনের জ্যেষ্ঠ সহকারী পরিচালক মোহাম্মদ ফারহান আলম শনিবার অপারেটর প্রতিষ্ঠানগুলোকে এ সংক্রান্ত ই-মেইল পাঠান।
প্রস্তাবিত বাজেটে মোবাইল সেবার ওপর যে সম্পূরক শুল্ক বাড়ানো হয়েছে, তা ১ জুলাই থেকে কার্যকর হওয়ার কথা।
বাজেট পাসের আগেই মোবাইল অপারেটরগুলো কর্তৃক এই শুল্ক আদায় শুরুর বিষয়টি বিটিআরসির নজরে এসেছে উল্লেখ করে চিঠিতে বলা হয়, বিষয়টি প্রমাণিত হলে 'নজিরবিহীন' কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
প্রসঙ্গত, আগামী অর্থবছরের প্রস্তাবিত বাজেটে মোবাইল সেবা অর্থাৎ কথা বলা, মেসেজ পাঠানো ও ইন্টারনেট ব্যবহারের ওপর সম্পূরক শুল্ক ৫ শতাংশ বাড়িয়ে ১৫ শতাংশ করা হয়েছে। গত ১১ জুন অর্থমন্ত্রী সংসদে প্রস্তাবিত বাজেট পেশ করার পর ওইদিন রাতেই তা কার্যকর করার কথা জানায় কয়েকটি মোবাইল ফোন অপারেটর।
এ বিষয়ে এমটব মহাসচিব ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এস এম ফরহাদ বলেন, 'অপারেটররা সরকারের বিধি অনুযায়ীই কাজ করেছে। এক্ষেত্রে জাতীয় সংসদে বাজেট ঘোষণার দিনই এসআরও জারি করা হয়, যা অবিলম্বে কার্যকর করার কথা বলা হয়েছে। অর্থবিলের ৮৮ পাতায় কোন কোন দফা অবিলম্বে কার্যকর হবে, তা উল্লেখ করে দেওয়া হয়েছে। এর আওতায় ৮০ নম্বর দফাও আছে। এই দফার অন্তর্ভুক্ত মোবাইল সেবা, এটা নতুন নয়।'



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com