সোমবার, ১০ আগষ্ট ২০২০   Monday, 10 August 2020.  



 সম্পাদকীয়


আমাদের প্রতিদিন

 Mar-11-2020 07:21:34 PM


 

No image


বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়া ৩ বাংলাদেশির মধ্যে ২ জন সুস্থ হওয়ার পথে বলে জানিয়েছে সরকারের রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট। আক্রান্ত হবার পরে প্রথমবারের মতো করোনা টেস্টে তাদের ফলাফল নেগেটিভ এসেছে। আরেকটি পরীক্ষায়ও নেগেটিভ এলে তাদের শীঘ্রই হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হবে বলেও জানানো হয়েছে।

দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের করোনা টেস্ট করা হয়েছে এবং ফলাফল নেগেটিভ এসেছে। বাংলাদেশে মোট পরীক্ষা করা হয়েছে ১৪২ জনের। সারা দেশে আইসোলেশনে রাখা হয়েছে ৮ জনকে। তার মানে নতুন করে আক্রান্ত নেই বললেই চলে। বিষয়টি খুবই ইতিবাচক।

এছাড়া সিঙ্গাপুরে করোনা ভাইরাসে নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৪ বাংলাদেশি সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন। একজনকে এখনো আইসোলেশনে রাখা হয়েছে।

করোনাতে বিশ্বব্যাপী আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দিন দিন বাড়লেও আক্রান্তের তুলনায় মৃত্যুর হার তুলনামূলক অনেক কম। বহু রোগী পুরোপুরি সুস্থ হয়ে বাড়ি ফিরে যাচ্ছেন বলেও খবর আসছে।

ঢাকাতে করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য একটি বিশেষায়িত হাসপাতাল পুরোপুরি আলাদা করা হয়েছে, চালু করা হয়েছে বেশকিছু হটলাইন। এছাড়া জেলায় জেলায় বিশেষ ব্যবস্থাও নেয়া হয়েছে বলে জানা গেছে।

করোনা ভাইরাস (কভিড-১৯) বিশ্বে একেবারে নতুন একটি ভাইরাস হলেও করোনার আরও অনেক ধরণ প্রচলিত আছে বিশ্বজুড়ে। এখনও যেহেতু করোনার কোনো প্রতিষেধক আবিস্কার হয়নি, সেজন্য উৎকন্ঠা রয়ে গেছে আগের মতোই। এছাড়া নানা ধরনের গুজব ও অপচিকিৎসামূলক পরামর্শে বিভ্রান্ত হচ্ছে মানুষ। এই পরিস্থিতিতে সবার উচিত বিশ্ব স্বাস্থ্য সংস্থাসহ বিভিন্ন দায়িত্বশীল সূত্রের পরামর্শ অনুসারে আরও ধৈর্য্যশীল হয়ে করোনা মোকাবিলা করা।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com