বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২   Thursday, 20 January 2022.  



 বিনোদন


আমাদের প্রতিদিন

 Oct-24-2021 04:43:02 PM


 

No image


বিনোদন ডেস্ক:

পাকিস্তানের টিভি সিরিয়াল অথবা খণ্ড নাটকে কোনো ঘনিষ্ঠ দেখানো যাবে না। এমনই নির্দেশনা জারি করেছে দেশটির ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি (পিইএমআরএ)। একটি বিজ্ঞপ্তির মাধ্যমে প্রকাশিত নির্দেশনাটি খবরের শিরোনামে জায়গা করে নিয়েছে।

পিইএমআরএ-এর মতে, নাটক বা সিরিয়ালে যা দেখানো হচ্ছে, সেটা পাকিস্তানের সমাজের প্রকৃত অবস্থাকে তুলে ধরছে না। তাই এগুলোর বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সচেতন হওয়া জরুরি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আলিঙ্গন, প্রেম, বিবাহ বহির্ভূত সম্পর্ক, অশ্লীল ও সাহসী পোশাক, বিছানার দৃশ্য এবং বিবাহিত দম্পতির ঘনিষ্ঠতার দৃশ্য দেখানো হয় ধারাবাহিক বা নাটকে। যা ইসলামি শিক্ষা ও পাকিস্তানি সমাজের সংস্কৃতির প্রতি সম্পূর্ণ অসম্মানের।

এ বিষয়ে পাকিস্তানের ইন্টারন্যাশনাল কমিশন অব জুরিস্টের আইনি উপদেষ্টা রীমা ওমর বলেন, ‘অভিযোগের কিছুটা সত্যতা আমারা পেয়েছি। বিবাহিত দম্পতিদের মধ্যে ঘনিষ্ঠতা এবং আলিঙ্গন পাকিস্তানি সমাজের বাস্তবের চিত্র নয়। এগুলো গ্ল্যামারাইজড হওয়া উচিৎ নয়। আমাদের সংস্কৃতি হল নিয়ন্ত্রণ, যা আমাদের গর্বের সঙ্গে রক্ষা করতে হবে। আর যা দেখানো হচ্ছে, সেগুলো ভিনগ্রহের মূল্যবোধ।’

নাটক-সিরিয়ালের এসব দৃশ্য পর্যালোচনার জন্য পাকিস্তানের চ্যানেলগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে। এই নির্দেশনা বাস্তবায়িত হলে পাকিস্তানে নাটকে আর ঘনিষ্ঠ কিংবা রোম্যান্টিক দৃশ্য দেখা যাবে না। যদিও এই খবর শুনে অনেকেই সমালোচনা, অসন্তোষ প্রকাশ করেছেন।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com