শুক্রবার, ২০ মে ২০২২   Friday, 20 May 2022.  



 বিনোদন


আমাদের প্রতিদিন

 Feb-22-2022 08:47:45 PM


 

No image


বিনোদন ডেস্ক:

করোনাক্রান্তিকালে গোটা বিশ্ব যখন বিপর্যস্থ। আপনজনের মৃত্যুতে অনেকের স্বপ্ন ভঙ্গ। লকডাউনে পড়ে দিশেহারা বহু মানুষ। অনেকেই আবার স্বজনের মৃত্যুতে সৎকার করতে পড়েন ভোগান্তির মুখে। এমন এক দুর্যোগ মুহুর্তে অচল হয়ে পড়ে মানুষের জীবন যাত্রা। স্থবির হয়ে পড়ে আনন্দ-বিনোদন। বিশেষ করে মহামারীর কারণে নাটক-সিনেমাপাড়ায় দেখা দেয় চরম হতাশা। কর্মহীন হয়ে পড়েন অনেক অভিনেতা-অভিনেত্রী। চলচ্চিত্র নির্মাণের সঙ্গে জড়িতরাও পড়েন চরম বেকাদায়। বিনোদন থেকে বঞ্চিত হন মানুষজন। এমন পরিস্থিতির মধ্যে থেমে যায়নি তরুণ পরিচালক শাহ্ আলম Ðল। তিনি নানা প্রতিকুলতাকে উপেক্ষা করে দমে যাননি। পরিচালনা করেন নতুন ধারার একটি সৃজনশীল সিনেমা। যার নাম দিয়েছেনলকডাউন লাভ স্টোরি

জীবনমুখী গল্প অবলম্বনে করোনায় লকডাউনকে উপজীব্য করে প্রথমবারের মতো ওই চলচ্চিত্র নির্মাণ করলেনআপন মানুষখ্যাত সৃজনশীল পরিচালক শাহ আলম Ðল। করোনা পরিস্থিতিকে ঘিরে লকডাউনে নিটোল প্রেমের গল্পে তৈরি হয়েছেলকডাউন লাভস্টোরি গত ১৮ ফেব্রæয়ারি শুক্রবার ছিলো সিনেমাটির প্রিমিয়ার শো। বাংলাদেশ ফিল্ম আর্কাইভের প্রজেকশন হলে ওই আয়োজনে প্রধান অতিথি ছিলেন, তথ্য ¤প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেন, পিএএ। শাপলা মিডিয়া নিবেদিত শুভ কথাচিত্রের ব্যানারে প্রিমিয়ার শো দেখতে ওইদিন উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ ¤পাদক অধ্যাপক . নিজামুল হক ভুইয়া, ওসমানী মেডিকেল কলেজের ইএনটি বিভাগের প্রধান ডা. মনিলাল আইচ লিটু, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক নিজামূল কবীর, প্রদর্শক সমিতির প্রধান উপদেষ্টা সুদীপ্ত কুমার দাস, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান গোরখ্যাত নির্মাতা অভিনেতা গাজী রাকায়েত। চলচ্চিত্র পরিচালক শাহ্ আলম Ðলের বাড়ি রংপুরের বদরগঞ্জে।

চলচ্চিত্রটিতে দেখা যাবে বৈশ্বিক মহামারী করোনা শুরু হওয়ার পর ইমন অস্ট্রেলিয়া থেকে দেশের মাটিতে নামেন। ফিরেই মাসহ পরিবারের অন্যান্য সদস্যদের থেকে তাঁকে আলাদা থাকতে হয়। এমনকি অসুস্থ মায়ের সঙ্গে দেখা পর্যন্ত করতে পারেন না তিনি। স্বাস্থবিধির বিধি নিষেধ মেনে তাঁকে চলতে হয়। ১৪ দিনের কোয়ারেন্টিন পালন করতে হয় তাঁকে। ওই সময়ে পাশের বাড়ীর মেয়ে রেহনুমা মোস্তফার সাথে পরিচয় হয় ইমনের। ইট-কাঠ পাথরের ঘরবন্দি জীবনের দুটি প্রাণ একটু উন্মুক্ত আকাশে উড়তে চায়। এর মধ্যে গভীর প্রেম জন্ম নেয় তাঁদের মধ্যে। কিন্তু কেউ তা প্রকাশ করতে পারে না। হঠাৎ কয়েকদিন ধরে আকাশ বাড়ির ছাদে দেখতে পায়না মেয়েটিকে। এরপর গল্পের মোড় নেয় অন্যদিকে। তাদের প্রেম ভালোবাসা নিয়ে চলতে থাকে একের এক ঘটনা। সিনেমাটি ঘিরে আরও রয়েছে নানা অঘটন। এখন চলচ্চিত্রটির পুরো ঘটনা দেখতে হলে করতে হবে অপেক্ষা।

প্রিমিয়ার শোতে উপস্থিত বক্তা কলাকুশলীরা ভিন্নমাত্রা নতুন ভাবনার জন্য পরিচালক শাহ্ আলম Ðলকে ধন্যবাদ জানান। তারা বলেন, ‘মহা দুর্যোগ মুহুর্তে নতুন ধারার সিনেমা নির্মাণ একটি সাহসী পদক্ষেপ। সময় স্বল্প বাজেটে ছবিটি নির্মাণে পরিচালকের অভাবনীয় দক্ষতার কথাও উল্লেখ করেন তারা। সুদীপ্ত কুমার দাস তাঁর বক্তব্যে বলেন, ‘চমৎকার গল্প, সংলাপ এবং নির্মাণশৈলী। কিন্তু যদি চিন্তা করি স্বল্প বাজেটে এরচেয়ে ভালো আর কী দেখাতে পারতেন নির্মাতা? তাই তাঁকে ধন্যবাদ না দিলেই নয়। চলচ্চিত্রে প্রধান মিকায় অভিনয় করেছেন চিত্রনায়ক ইমন টিভি সংবাদপাঠিকা রেহনুমা মোস্তফা।

এসময় জ্যেষ্ঠ সাংবাদিক দুলাল খান তাঁর প্রতিক্রিয়ায় বলেন, ‘ভালোর কোন শেষ নেই। সিনেমাটি দেখে বোঝা গেছে নির্মাতার একাগ্রতা ছিল। তার সেই একাগ্রতার প্রমাণ মেলে শিল্পীদের অভিনয় প্রকাশ ভঙি। বিশেষ করে ইমনের কথা বলতেই হবে। দারুন অভিনয় করেছেন তিনি।

পরিচালক শাহ আলম Ð জানান, চলচ্চিত্রটি খুব শিগগিরই দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। এতে ভিন্নমাত্রার আনন্দ ভোগ করবে দর্শকরা। আগামী মার্চ সিনেমাটির মুক্তির কথা রয়েছে।

উল্লেখ্য তরুন পরিচালক শাহ্ আলম Ðলের বেড়ে ওঠা উত্তর জনপদের রংপুরের বদরগঞ্জ উপজেলার মধুপুর ইউনিয়নে। তাঁর বাবা আলিম উদ্দিন ছিলেন, মধুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। স্কুল জীবন থেকে শাহ্ আলম বিভিন্ন ম্যাগাজিন পত্রিকায় প্রকাশিত সিনেমার পোস্টার কেটে সংগ্রহ করতে। তাঁর স্বপ্ন ছিল একদিন সে চলচ্চিত্র নির্মাণ করবে। তাঁর সেই স্বপ্ন আজ বাস্তবে রুপ লাভ করে। শাহ্ আলম Ðলের জন্মভিটায় তাঁর বাল্যকালের বন্ধু-বান্ধব শুভাকাংখীগণ নতুন সিনেমার জন্য শুভ কামনা করেন।

  



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com