শুক্রবার, ৩০ সেপ্টেম্বার ২০২২   Friday, 30 September 2022.  



 আন্তর্জাতিক


আমাদের প্রতিদিন

 Sep-04-2020 09:33:10 PM


 

No image


ঢাকা অফিস:

চীনের সঙ্গে সীমান্ত পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হচ্ছে। লাদাখ পরিস্থিতির সুযোগ নিতে পারে পাকিস্তান বলে মনে করছেন ভারতের চিফ অব ডিফেন্স স্টাফ বা সিডিএস জেনারেল বিপিন রাওয়াত। পাকিস্তান এমন অপচেষ্টা করলে কঠোর প্রতিক্রিয়া হবে বলে প্রতিবেশী দেশটি হুঁশিয়ারি দিয়েছেন জেনারেল বিপিন।

গতকাল বৃহস্পতিবার তিনি বলেন, লাদাখ পরিস্থিতি উত্তপ্ত। কিন্তু সেই পরিস্থিতির সুযোগ যেন পাকিস্তান নেওয়ার চেষ্টা না করে। তাহলে চরম জবাব দিতে প্রস্তুত ভারত। পাকিস্তান সেই চেষ্টা করলে চরম দুর্ভোগ কপালে রয়েছে ইসলামাবাদের। কারণ সীমান্তে অতন্দ্র প্রহরায় রয়েছে ভারতীয় সেনা। পাকিস্তানের যে কোনো সামরিক পদক্ষেপের জবাব কীভাবে দিতে হয়, তা ভারত ভাল করেই জানে। তাই সেই ভুল যেন ইসলামাবাদ না করে।

বিপিন রাওয়াতের দাবি, ভারতের উত্তর প্রান্তে গোলমাল পাকানোর চেষ্টা করে চলেছে চীন। সেই সুযোগে পশ্চিম সীমান্তে অস্থিরতা তৈরি করতে পারে পাকিস্তান। তবে দুজনকেই মুখের ওপর জবাব দেবে। সেই ক্ষমতা ভারতের রয়েছে।

এদিন সেনাপ্রধান নারাভানে লাদাখ পরিদর্শন করে সেখানকার উত্তপ্ত পরিস্থিতির কথা জানান। তিনি বলেন, প্রকৃত নিয়ন্ত্রণরেখায় পরিস্থিতি বর্তমানে ‘সামান্য উত্তপ্ত। তবে জওয়ানরা যেকোনও চ্যালেঞ্জের মুখোমুখি হতে প্রস্তুত বলেও নান আর্মি চিফ।

সূত্র : ডিএনএ ইন্ডিয়া।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com