মঙ্গলবার, ২৪ নভেম্বার ২০২০   Tuesday, 24 November 2020.  



 বাংলাদেশ


আমাদের প্রতিদিন

 Nov-19-2020 07:52:52 PM


 

No image


আন্তর্জাতিক ডেস্ক:

জেরুজালেমে ইসরায়েলের বসতি স্থাপনকে অবৈধ বলে আখ্যায়িত করেছে রাশিয়া। গতকাল বুধবার রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, এ ধরনের বসতি নির্মাণ অবৈধ এবং আন্তর্জাতিক আইনের সঙ্গে সাংঘর্ষিক। খবর পার্স টুডের।

বিবৃতিতে বলা হয়, ইসরায়েল বায়তুল মোকাদ্দাস বা পূর্ব জেরুজালেম এলাকায় সহস্রাধিক বাড়ি নির্মাণের বিষয়ে যে টেন্ডার জারি করেছে তা আন্তর্জাতিক আইনের সঙ্গে সাংঘর্ষিক। এটি সংকট সমাধানের চলমান প্রক্রিয়ার পরিপন্থী।

মার্কিন নির্বাচনের আগে দেশটির মন্ত্রিসভা পূর্ব জেরুজালেমে এক হাজার ২০০ বাড়ি নির্মাণের একটি প্রস্তাব অনুমোদন করেছে।

এর প্রতিক্রিয়ায় রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, এ ধরনের তৎপরতা ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে বিরোধের ন্যায়সঙ্গত সমাধানের পথকে রুদ্ধ করে দেবে। এর ফলে পশ্চিম এশিয়ায় স্থায়ী শান্তি প্রতিষ্ঠার সম্ভাবনাও শেষ হয়ে যাবে।

জাতিসংঘ নিরাপত্তা পরিষদের ইশতেহারে ফিলিস্তিনি ভূখণ্ডে ইহুদি বসতি স্থাপনকে অবৈধ হিসেবে ঘোষণা করা হয়েছে। তবে যুক্তরাষ্ট্রের পৃষ্ঠপোষকতায় বলপূর্বক ফিলিস্তিনি ভূখণ্ডে একের পর এক ইহুদি বসতি স্থাপন করে যাচ্ছে ইসরায়েল। আন্তর্জাতিক আইনের তোয়াক্কা না করে তৈরি করছে একের পর এক উপশহর। এসব কথিত উপশহর নির্মাণের জন্য ওই এলাকার প্রকৃত মালিক ফিলিস্তিনিদের ঘরবাড়ি গুঁড়িয়ে দিচ্ছে দখলদার বাহিনী।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com