শনিবার, ২৩ জানুয়ারী ২০২১   Saturday, 23 January 2021.  



 আন্তর্জাতিক


আমাদের প্রতিদিন

 Dec-17-2020 10:08:06 PM


 

No image


আন্তর্জাতিক ডেস্ক:

ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাখোঁ করোনায় আক্রান্ত বলে জানিয়েছে তার অফিসের কর্মকর্তারা। এ ব্যাপারে একটি বিবৃতি প্রকাশ করেছে দেশটির রাষ্ট্রপতির সরকারি বাসভবন এলিসি প্যালেস। বিবৃতিতে বলা হয়, ৪২ বছর বয়সী ম্যাখোঁর শরীরে করোনার লক্ষণ দেখা গেলে নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় তাঁর শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। আগামী সাতদিন আইসোলশেন থাকবেন তিনি।

দেশটির কর্তৃপক্ষ জানায়, দেশ পরিচালনার জন্য ম্যাখোঁ এখনো দায়িত্বে আছেন। আইসোলেশনে থেকেই তিনি সব কাজ করবেন। কীভাবে তিনি ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন তা এখনো নিশ্চিত নয়। তবে সাম্প্রতিক সময়ে ম্যাখোঁ যাদের সংস্পর্শে ছিলেন তাদের খতিয়ে দেখা হবে বলে জানিয়েছে তাঁর অফিস কর্মকর্তারা।

এ ছাড়া দেশটির প্রধানমন্ত্রী জিন ক্যাসেক্সও (৫৫) আইসোলেশনে রয়েছেন। তিনি বৃহস্পতিবার সিনেটে সরকারের কোভিড টিকা নীতি প্রবর্তন করার জন্য উপস্থিত ছিলেন। তার পরিবর্তে এখন দেশটির স্বাস্থ্য মন্ত্রী অলিভিয়ার ভারান দায়িত্ব পালন করছেন।

করোনা মোকাবিলায় এই সপ্তাহ থেকে রাতে কারফিউ জারি করেছে দেশটির কর্তৃপক্ষ। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে, মহামারি শুরু হওয়ার পর থেকে ফ্রান্সে এ পর্যন্ত ২০ লাখ মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ৫৯ হাজার ৪০০ জনের বেশি মানুষ।

সূত্র: বিবিসি।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com