বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০   Thursday, 2 April 2020.  



 বাংলাদেশ


আমাদের প্রতিদিন

 Mar-23-2020 11:29:39 PM


 

No image


ঢাকা অফিস:

বিশ্ব জুড়ে মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস বিস্তার রোধে দেশে ১০ দিন সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি থাকবে। এই সময়ে সরকারি-বেসরকারি সব অফিস বন্ধ থাকবে। তবে হাসপাতাল ও জরুরি সেবা খোলা থাকবে। পুলিশি সেবাও থাকবে।

আজ সোমবার বিকালে করোনা ভাইরাস নিয়ে সচিবালয়ে এক জরুরি সংবাদ ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ কথা জানান। তিনি জানান, জনসাধারণের মাঝে দূরত্ব বজায় রাখতে সাহায্য করবে সেনাবাহিনী। যানবাহন সীমিত আকারে চলাচল করবে।

ব্রিফিংয়ে আরো জানানো হয়, অফিস খুলবে ৫ এপ্রিল রোববার। তবে আজ মঙ্গলবার এবং বুধবার খোলা থাকবে।

আরো জানানো হয়, মাঠপর্যায়ে স্থানীয় প্রশাসনকে সহায়তা করবে সেনাবাহিনী। বাংলাদেশ ব্যাকের কার্যক্রম সীমিত আকারে চলবে। এছাড়া মসজিদে না গিয়ে বাড়িতে নামাজ পড়ার আহ্বান জানানো হয়েছে।

এর আগে দোকান মালিক সমিতি এবং ঢাকা দোকান মালিক সমিতির পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়েছে যে, দেশের সুপারমার্কেটসহ সকল দোকান বন্ধ থাকবে। যা ২৫ মার্চ থেকে কার্যকর হবে। তবে ওষুধের দোকান এবং কাঁচাবাজার খোলা থাকবে।

এদিকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা তিনজনে দাঁড়িয়েছে।

নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ছয়জন। এ নিয়ে দেশে মোট ৩৩ জন প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হলেন। যাদের মধ্যে মোট পাঁচজন ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন।

রোগতত্ত¡, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, ২৪ ঘণ্টায় আরো ছয়জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে একজন চিকিৎসক ও দুইজন নার্স রয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে একজন ভারত ও বাহরাইন থেকে এসেছেন।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com