শুক্রবার, ৬ ডিসেম্বার ২০১৯   Friday, 6 December 2019.  



 বাংলাদেশ


আমাদের প্রতিদিন

 Nov-05-2019 08:03:58 PM


 

No image


ঢাকা অফিস:

শুধু মুনাফা অর্জন না করে সামাজিক দায়বদ্ধতা মেটাতে বীমা প্রতিষ্ঠানগুলোকে মানবিক কল্যাণে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার তিন দিনব্যাপী ১৫তম আন্তর্জাতিক মাইক্রো ইন্স্যুরেন্স (ক্ষুদ্র বীমা) সম্মেলনের উদ্বোধনকালে তিনি কথা বলেন।

বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন (বি আইএ) মাইক্রো ইন্স্যুরেন্স নেটওয়ার্ক যৌথভাবে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে আয়োজন করে। প্রধানমন্ত্রী বলেন, উৎপাদন এবং অর্থনীতিকে ঝুঁকিমুক্ত রাখতে বীমা প্রতিষ্ঠানগুলোকে আরো কার্যকর ভূমিকা পালন করতে হবে।

তিনি বলেন, জলবায়ু পরিবর্তনের বিরুপ প্রভাবে ক্ষতিগ্রস্ত দেশগুলোর মধ্যে দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ অন্যতম। বিশেষ করে উপকূল, হাওড় নিম্নাঞ্চল ক্ষতিগ্রস্ত এলাকা হিসেবে চিহ্নিত। ক্ষতি মোকাবেলায় প্রত্যাশিত আন্তর্জাতিক সহযোগিতার পথ না চেয়ে সরকারই ব্যবস্থা নিচ্ছে নানা উদ্যোগের মধ্য দিয়ে।

আর জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলায় ক্ষতিগ্রস্ত দেশগুলোর জন্য ক্ষুদ্র বীমা প্রচলন একটি কার্যকরী উদ্যোগ। পৃথিবীর বিভিন্ন দেশে তা চালু আছে। শেখ হাসিনা বলেন, সক্ষমতা বৃদ্ধি, অটোমেশন মানবসম্পদ উন্নয়নের জন্য সরকার এবং বিশ্বব্যাংকের যৌথ অর্থায়নে বীমা খাত শক্তিশালী হচ্ছে।

বীমা কোম্পানির মালিকদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, মুনাফা অর্জনের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতাকে গুরুত্ব দিতে হবে। ক্ষতিগ্রস্ত নিম্ন আয়ের জনগোষ্ঠীকে স্বাবলম্বী করতে ক্ষুদ্র বীমা বিশেষ ভূমিকা রাখবে। পাশাপাশি, বীমা শিল্পের লেনদেনে স্বচ্ছতা আনারও তাগিদ দেন সরকার প্রধান। পরে প্রধানমন্ত্রী তিন দিনব্যাপী ১৫তম আন্তর্জাতিক মাইক্রো ইন্স্যুরেন্স (ক্ষুদ্র বীমা) সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com