রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১   Sunday, 28 February 2021.  



 রাজনীতি


আমাদের প্রতিদিন

 Jan-14-2021 08:01:49 PM


 

No image


দিনাজপুর প্রতিনিধি:

বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ৫০ বছর আগে আমরা এই দেশকে স্বাধীন করেছিলাম একটি গণতান্ত্রিক প্রতিষ্ঠার জন্য এবং মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য। দুঃখজনক হলেও সত্য আমরা সেটা পাইনি। স্বাধীনতার ৫০ বছরেও আমাদের ভোটের অধিকার নিয়ে আন্দোলন করতে হচ্ছে। এখনও আমরা ভোট দিতে পারিনা, আমাদের ভোট চুরি করে নিয়ে যাওয়া হচ্ছে।

 এই ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্যই আমাদের আন্দোলন। এই আন্দোলন হিসেবে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আগামী ১৬ জানুয়ারি দিনাজপুর পৌরসভার নির্বাচনে সকল বাধা-বিপত্তি উপেক্ষা করে ভোটকেন্দ্রে গিয়ে ধানের শীষে ভোট দেয়ার আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) বিকেলে দিনাজপুর শহরের রামনগর মোড়ে এক নির্বাচনী পথসভায় বক্তব্য দিতে গিয়ে এই আহ্বান জানান তিনি।

মীর্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সারাবিশ্বে করোনা ভাইরাসের ভ্যাকসিন দেয়া শুরু হয়েছে, কিন্তু বাংলাদেশে এখনও ভ্যাকসিন আসে নাই। ভারত থেকে ভ্যাকসিন আসার পর নাকি দেয়া শুরু হবে। ভারতে যেই ভ্যাকসিন ২.৪০ ডলারে দেয়া হচ্ছে, সেই ভ্যাকসিন বাংলাদেশে নাকি ৪ ডলারে দেয়া হবে। এ প্রসঙ্গে তিনি বলেন, করোনা ভাইরাসের মধ্যেও সরকার চুরি নিয়ে ব্যস্ত।

বিএনপি মহাসচিব বলেন, বতমান সরকারের আমলে মানুষের কথা বলার স্বাধীনতাও হরণ করা হয়েছে। মানুষকে কথা বলতে দেয়া হচ্ছে না। সাংবাদিকদেরও যাতে সত্য কথা না লিখতে পারেন, সেজন্য ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে। গত মাসেও সারাদেশে ডিজিটাল নিরাপত্তা আইনে ২শ মানুষকে গ্রেফতার করা হয়েছে। ১০টাকায় চাল খাওয়ানোর কথা বলে ক্ষমতায় এসে এই সরকারের আমলে এখন ৬০ টাকায় চাল কিনে খেতে হচ্ছে। এই সরকারের জুলম অত্যাচারের জবাব হিসেবে আগামী ১৬ ই জানুয়ারী দিনাজপুর পৌরসভার নির্বাচনে ধানের শীষে ভোট দেয়ার আহŸান জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান ডাঃ এজেডএম জাহিদ হোসেন, দিনাজপুর পৌরসভায় বিএনপির প্রার্থী সৈয়দ জাহাঙ্গীর আলম, কেন্দ্রীয় ও জেলা বিএনপির নেতৃবৃন্দরা।

এরপর তিনি দিনাজপুর শহরের রেলস্টেশনের সামনে অনুরূপ এক নির্বাচনী পথসভায় বক্তব্য রাখেন। এরপর রাতে দিনাজপুরের বীরগঞ্জে নির্বাচনী পথসভায় বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com