শুক্রবার, ২০ মে ২০২২   Friday, 20 May 2022.  



 রাজনীতি


আমাদের প্রতিদিন

 May-13-2022 09:00:12 PM


 

No image


দিনাজপুর প্রতিনিধি:

দীর্ঘ এক যুগ পর দিনাজপুর জেলা বিএনপির কাউন্সিল অনুষ্ঠিত হতে যাওয়ায় জেলা বিএনপির নেতা-কর্মীদের মধ্যে ফিরে এসেছে প্রাণচাঞ্চল্য। শনিবার (১৪ মে) অনুষ্ঠিত হচ্ছে এই কাউন্সিল। কাউন্সিলকে কেন্দ্র করে ইতিমধ্যে প্রার্থীদের ব্যানার ও ফেস্টুনে ছেয়ে গেছে দিনাজপুর শহর।

দিনাজপুর জেলা বিএনপির সর্বশেষ কাউন্সিল অনুষ্ঠিত হয়েছিল ২০১০ সালের ২৬ জানুয়ারি। এরপর ২০১৬ সালের ২৬ আগস্ট ওই কমিটি ভেঙে দিয়ে এজেডএম রেজওয়ানুল হককে আহবায়ক, অন্য ১১ জনকে যুগ্ম আহবায়ক ও ১১৯ জনকে সদস্য করে মোট ১৩১ সদস্যবিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়। ওই আহবায়ক কমিটি দিয়েই এতদিন দিনাজপুর জেলা বিএনপির কার্যক্রম পরিচালিত হয়ে আসছিল।

কাউন্সিলে সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক মোট ৭টি পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এদের মধ্যে সভাপতির ১টি পদে ৪ জন প্রতিদ্বন্দীতা করছেন। এরা হলেন- এ্যাডভোকেট আব্দুল হালিম, হাফিজুর রহমান সরকার, এ্যাডভোকেট মোফাজ্জল হোসেন দুলাল ও আলহাজ্ব সাদিক রিয়াজ চৌধুরী পিনাক। সহ-সভাপতির ১টি পদে ২ জন যথাক্রমে খালেকুজ্জামান বাবু ও মোঃ মোকাররম হোসেন, সাধারণ সম্পাদকের একটি পদে আখতারুজ্জামান জুয়েল ও বখতিয়ার আহমেদ কচি, যুগ্ম সাধারণ সম্পাদকের একটি পদে মুরাদ আহম্মেদ, মোস্তফা কামাল মিলন ও শাহীন খান এবং সাংগঠনিক সম্পাদকের ৩টি পদে প্রতিদ্বন্দীতা করছেন আনিছুর রহমান বাদশা, আমিনুল ইসলাম মুন্না, হাসনা হেনা, সোহেল নিশাত ও জাহাঙ্গীর আলম প্রতিদ্বন্দীতা করছে। ১৩টি উপজেলার মোট ২০টি সাংগঠনিক ইউনিটের ১ হাজার ৯১৯ জন কাউন্সিলর গোপন ব্যালটের মাধ্যমে ভোট প্রদান করবেন।

এদিকে কাউন্সিল উপলক্ষে শুক্রবার (১৩ মে) দুপুরে দিনাজপুর জেলা বিএনপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এজেডএম জাহিদ। তিনি বলেন, এই কাউন্সিলের মাধ্যমে আগামীতে সরকার বিরোধী আন্দোলনের জন্য সঠিক নেতৃত্ব বেড়িয়ে আসবে। তিনি বলেন, বর্তমানে বাংলাদেশে মানুষের মত প্রকাশের স্বাধীনতা নেই, মানুষের মানবাধিকার নেই, এভাবে একটি দেশ চলতে পারে না। তাই আগামীতে একটি নিরপেক্ষ নির্বাচন কমিশনের মাধ্যমে জনগনের মতামতের ভিত্তিতে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার জন্য আন্দোলন গড়ে তোলা হবে। শুক্রবার দুপুর ১২টায় দিনাজপুর বিএনপির দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। দিনাজপুর জেলা বিএনপির কাউন্সিল উপলক্ষে কাউন্সিলের এক দিন আগে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন, বিএনপির রংপুর বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ জাহাঙ্গীর আলম, জেলা বিএনপির আহবায়ক রেজিনা ইসলামসহ বিএনপি অন্যান্য নেতৃবৃন্দ।

অন্যদিকে কাউন্সিল উপলক্ষে প্রার্থীদের ব্যানার ও ফেস্টুনের ছেয়ে গেছে দিনাজপুর শহর। তবে দিনাজপুর শহরের জেল রোডস্থ জেলা বিএনপি কার্যালয়ের সামনে বেশী শোভা পাচ্ছে এসব ব্যানার ও ফেস্টুন। আর সমর্থন আদায়ের জন্য ১ হাজার ৯১৯ জন কাউন্সিলের কাছে ধর্ণা দিচ্ছেন ১৬ জন প্রার্থী।


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image

আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com