শুক্রবার, ৩০ সেপ্টেম্বার ২০২২   Friday, 30 September 2022.  



 রাজনীতি


আমাদের প্রতিদিন

 Aug-16-2022 08:48:53 PM


 

No image


নিজস্ব প্রতিবেদক:

জ্বালানি তেল, সারের বর্ধিত মূল্য প্রত্যাহার ও পরিবহন ভাড়া বৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত বাতিলের দাবিতে রংপুর নগরীতে বিক্ষোভ সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করেছে বাম গণতান্ত্রিক জোট।

মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে বাম গণতান্ত্রিক জোট রংপুর জেলা শাখার আয়োজনে সারাদেশে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে রংপুর নগরীতে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি নগরীর প্রধান সড়ক প্রদিক্ষণ করে কাচারী বাজার এলাকায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচী পালন করেন। পরে সেখানে এক সমাবেশে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি রংপুর জেলার সাধারণ সম্পাদক ও জোটের সমন্বয়ক শাহীন রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সিপিবি কেন্দ্রীয় উপদেষ্টা শাহাদাত হোসেন, বাসদ (মার্কসবাদী) রংপুর জেলার আহবায়ক আনোয়ার হোসেন বাবলু, বাসদ রংপুর জেলা আহ্বায়ক আব্দুল কুদ্দুস, সদস্য সচিব মমিনুল ইসলাম, বাসদ (মার্কসবাদী) রংপুর জেলার সদস্য সচিব আহসানুল আরেফিন তিতু প্রমুখ।

বক্তারা বলেন, রাতের আঁধারে ভোট করে ক্ষমতায় আসা সরকারের জনগণের প্রতি কোন দায়বদ্ধতা নেই। তাই তাদের মিত্র লুটপাটকারী ব্যবসায়ীদের স্বার্থে, জ্বালানি তেল ও ইউরিয়া সারের রেকর্ড পরিমাণ মূল্য বৃদ্ধি করেছে। এর ফলস্বরুপ নিত্য প্রয়োজনীয় সকল পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি হয়েছে। যা নিম্ন আয়ের মানুষের নাগালের বাইরে। এ পরিস্থিতি অব্যাহত থাকলে দ্রæতই দুর্ভিক্ষের দিকে এগিয়ে যাবে দেশ। এই মূল্যবৃদ্ধির সংকট থেকে জনগণকে বাঁচাতে ফ্যাসিবাদী দুঃশাসনের অবসান ও গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে যুগপৎ আন্দোলনে ঐক্যবদ্ধ হতে হবে। এসময় বক্তারা, জ্বালানি তেল, সারের বর্ধিত মূল্য প্রত্যাহার ও পরিবহন ভাড়া বৃদ্ধিও সিদ্ধান্তে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে সরকারের গণবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহŸান জানিয়ে আগামী ২৫ শে আগস্ট বৃহস্পতিবার অর্ধদিবস হরতাল পালনের আহবান জানান।

  



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com