বুধবার, ২৯ জুন ২০২২   Wednesday, 29 June 2022.  



 রাজনীতি


আমাদের প্রতিদিন

 May-03-2022 06:30:42 PM


 

No image


আন্তর্জাতিক ডেস্ক:

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, বিশ্বজুড়ে মুসলমানদেরকে সহিংসতার লক্ষ্যবস্তু বানানো হচ্ছে। মুসলমানরা আমেরিকাকে প্রতিদিন শক্তিশালী করছে। এমনকি তারা যে সমাজে বাস করে সেখানে তারা এখনও সত্যিকারের চ্যালেঞ্জ ও হুমকির সম্মুখীন। সোমবার ঈদুল ফিতর উপলক্ষে হোয়াইট হাউসের একটি সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেছেন।

বাইডেন জানিয়েছেন, তিনি আন্তর্জাতিক ধর্মীয় স্বাধীনতার জন্য অ্যাম্বেসডর-অ্যাট-লার্জ হিসাবে কাজ করার জন্য প্রথম মুসলিমকে নিয়োগ দিয়েছেন।

তিনি বলেছেন, ‘এটি বিশেষভাবে গুরুত্বপূর্ণ কারণ আজ সারা বিশ্বে আমরা দেখছি অনেক মুসলমানকে সহিংসতার লক্ষ্যবস্তু করা হচ্ছে। কারোরই নিপীড়িতদের প্রতি বৈষম্য করা উচিত নয় বা তাদের ধর্মীয় বিশ্বাসের জন্য নিপীড়নের শিকার করা উচিত নয়।

বাইডেন বলেছেন, ‘আজ উইঘুর ও রোহিঙ্গারা এবং যারা দুর্ভিক্ষ, সহিংসতা, সংঘাত ও রোগের মুখোমুখি হচ্ছেন তাদেরসহ যারা এই পবিত্র দিনটি উদযাপন করতে পারছেন না তাদেরও আমরা স্মরণ করি।... যুদ্ধবিরতিসহ আশা ও অগ্রগতির লক্ষণগুলোকে আমরা সম্মান করি, যা ইয়েমেনের জনগণকে রমজানকে শ্রদ্ধা জানাতে এবং ছয় বছরের মধ্যে প্রথমবারের মতো শান্তিতে ঈদ উদযাপন করতে দিয়েছে।

তিনি বলেন, ‘কিন্তু একই সাথে, আমাদের স্বীকার করতে হবে যে বিদেশে এবং দেশে অনেক কাজ করা বাকি রয়েছে। মুসলমানরা আমাদের জাতিকে প্রতিদিন শক্তিশালী করছে। এমনকি তারা এখনও আমাদের সমাজে সহিংসতার লক্ষ্যবস্তু  ও ইসলাম আতঙ্কসহ প্রকৃত চ্যালেঞ্জ ও হুমকির সম্মুখীন হচ্ছে।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com