মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১   Tuesday, 20 April 2021.  



 বাংলাদেশ


আমাদের প্রতিদিন

 Apr-07-2021 07:30:48 PM


 

No image


পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের পার্বতীপুরে বিরোধীয় ভূ-সম্পত্তি নিজ নামে খারিজের সুপারিশ না করায় ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তাকে বেদম পেটালেন প্রধান শিক্ষক আব্দুর রউফ ও তার সহযোগিরা। এ ঘটনার পরপরই উপজেলার ১০ ইউনিয়নের ১১জন ইউনিয়ন ভূমি সহকারি উপজেলার নিবার্হী অফিসারের সাথে করে এঘটনা দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত মঙ্গলবার (০৬ এপ্রিল) থেকে ১০ ইউনিয়ন ও এক পৌরসভা ভূমি কার্যালয়ের কার্যক্রম বন্ধ রয়েছে।  

ঘটনাটি ঘটেছে, মঙ্গলবার (০৬ এপ্রিল) দুপুরে উপজেলার হামিদপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ের তহশীল অফিসে। এ ঘটনায় ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা আমিনুল ইসলাম বাদী হয়ে আজ বুধবার হামিদপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রউফ ও তার সহযোগি মীর হোসেন আবু’র বিরুদ্ধে পার্বতীপুর মডেল থানায় মামলা করেছেন। 

জানা যায়, উপজেলার হামিদপুর ইউনিয়নের বৈদ্যনাথপুর গ্রামের আব্দুল হকের ছেলে প্রধান শিক্ষক আব্দুর রউফ ২০২১ সালের ২৪ ফেব্রæয়ারি হামিদপুর মৌজার এসএ খতিয়ান-৮৬, ৪৯১ দাগে ২৫ শতক জমি নিজ নামে খারিজ করার জন্য হামিদপুর ইউনিয়ন ভূমি অফিস আবেদন (নম্বর ২০, ৪৮ও ৪৬৫) করেন। এর পরপরই একই গ্রামের মোশারফ হোসেনের ছেলে ওয়াকিল ওই জমি তার বলে খারিজের ব্যাপারে আপত্তি দাখিল করেন। এমন পরিস্থিতে ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা আমিনুল ইসলাম সরাসরি কারো পক্ষে খারিজের সুপারিশ না করে যথাযথ নথিপত্র ও স্বাক্ষ্য প্রমাণসহ আপত্তি শুনানির শেষে খারিজের বিষয়টি নিষ্পত্তির জন্য তৎকালীন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এমএ খোদাদাদ হোসেনের কাছে প্রস্তাব পাঠান। এরই জের ধরে প্রধান শিক্ষক আব্দুর রউফ ও মীর হোসেন আবু দলবল নিয়ে মঙ্গলবার (০৬ এপ্রিল) সকারে হামিদপুর ইউনিয়ন ভূমি অফিসে হামলা চালায়। এসময় তারা ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা আমিনুল ইসলামকে বেদম মারপিট করে ও অফিস কক্ষে ভাংচুর করে।

এ ব্যাপারে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে অভিযুক্ত প্রধান শিক্ষক আব্দুর রউফ সরাসরি কোন জবাব না দিয়ে বলেন, ঘটনাস্থলে এসে শোনেন কার কি দোষ? 

পার্বতীপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মোখলেছুর রহমান, অভিযোগ দায়ের বিষয়টি নিশ্চিত কওে বলেন, মামলা নথিপত্র করার প্রক্রিয়া চলছে। 

এব্যাপারে পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাশিদ কায়সার রিয়াদ বলেন, সারাদেশে সাম্প্রদায়িক শক্তি যে ভাবে তাÐব চালাচ্ছে, এ ঘটনা তারই অংশ। সরকারি কাজে বাধা সৃষ্টির এঘটনা দিনাজপুরের জেলা প্রশাসক মহোদয়, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) কে অবহিত করা হয়েছে। যাতে অনতিবিলম্বে অভিযুক্ত প্রধান শিক্ষক ও তার সহযোগিদের বিরুদ্ধে দৃষ্টান্ত মূলক শাস্তির নিশ্চিত করা হয়।  



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com