রবিবার, ১৯ সেপ্টেম্বার ২০২১   Sunday, 19 September 2021.  



 বাংলাদেশ


আমাদের প্রতিদিন

 Aug-01-2021 07:32:03 PM


 

No image


কুড়িগ্রাম প্রতিনিধি:

লকডাউনের কারণে দেশের বৃহত্তম বিলুপ্ত ছিটমহল কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার দাসিয়ারছড়ায় সরকারিভাবে কোন কর্মসূচি না থাকলেও স্থানীয়রা স্বাস্থ্যবিধি মেনে ৬ বছর পূর্তি উৎসব পালন করেছে। ঐতিহাসিক দিনটিকে ঘিরে আলোচনাসভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও মোমবাতি প্রজ্জ্বলন করা হয়। সমন্বয়পাড়া উচ্চ বিদ্যালয় মাঠে ৩১ জুলাই রাত ১২টা ১মিনিটে ৬৮টি মোমবাতি ও ৬টি মশাল প্রজ্জ্বলন করা হয়। কৃতজ্ঞতা জানানো হয় প্রাধানমন্ত্রী শেখ হাসিনাকে। কারণ তাঁর ঐকান্তিক চেষ্টায় ছিটমহলবাসীর শৃঙ্খলিত জীবনের অবসান ঘটে।

আলোচনা সভায় সাবেক বাংলাদেশ ভারত ছিটমহল বিনিময় কমিটির সভাপতি মইনুল ইসলামের  সভাপতিত্বে বক্তব্য রাখেন বিনিময় কমিটির সেক্রেটারী গোলাম মোস্তফা, বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি আলতাফ হোসেন, রফিকুল ইসলাম, নুর ইসলাম প্রমুখ।

উল্লেখ্য ২০১৫ সালের ৩১ জুলাই মধ্য রাতে বাংলাদেশ ও ভারতের মধ্যে মুজিব-ইন্দিরা স্থল সীমান্ত চুক্তি’র বাস্তবায়ন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই দিন বাংলাদেশের অভ্যন্তরের ১১১টি ছিটমহল এবং ভারতের অভ্যন্তরে বাংলাদেশের ৫১ টি ছিটমহল দুই-দেশের মূল ভুখন্ডে যুক্ত হয়। দীর্ঘ ৬৮ বছরের বঞ্চনার পর ১৬২টি ছিটমহল একীভূত হয়ে নাগরিকত্ব লাভ করেন এবং তারা বাংলাদেশ-ভারতের নাগরিক হবার সুযোগ পান।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com