রবিবার, ১৯ সেপ্টেম্বার ২০২১   Sunday, 19 September 2021.  



 বাংলাদেশ


আমাদের প্রতিদিন

 Sep-14-2021 06:19:20 PM


 

No image


বদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি:

রংপুরের বদরগঞ্জে ‘আবহাওয়া সূচকভিত্তিক শস্যবীমা সুরক্ষা প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে দাতা সংস্থা সিনজেনটা ফাউন্ডেশন ফর সাইটেইনএবল এপ্রিকালচার বাংলাদেশ এবং এসডিসির যৌথ অর্থায়নে ও স্ইুচ কন্টাক এর ব্যবস্থাপনায় ওই প্রকল্পের উদ্বোধন করা হয়।

উপজেলার কালুপাড়া ইউনিয়নের উন্তাপাড়ায় ফারমার্স হাব সেন্টারে ওই প্রকল্পের উদ্বোধন করেন উপজেলা কৃষি কর্মকর্তা গোলাম মোস্তফা মো. জোবাইদুর রহমান। এসময় উপস্থিত ছিলেন সিনজেনটা ফাউন্ডেশন বাংলাদেশ সুরক্ষা প্রকল্পের মাঠ সমন্বয়কারী রফিকুল ইসলাম, জিবিকে এন্টারপাইজ এর সুরক্ষা প্রকল্পের সমন্বয়কারী তোফাজ্জল হোসেন, প্রকল্পের এক্সটেশন কর্মকর্তা, ফারমার্স হাব মালিক ও অন্যান্য কৃষকবৃন্দ।

উল্লেখ্য, প্রকল্পটি গত বোরো মৌসুমে উপজেলার ১০৫২ জন কৃষককে প্রকল্পের আওতায় অর্ন্তভুক্ত করে এবং শস্য বীমা জন্য মোট ১২০৪ টাকা গ্রীন ডেল্টা ইন্সুরেন্স কোম্পানীর নিকট ঝুকি স্থানান্তর করা হয়। গত ১৬ মার্চ  থেকে ১৫ মে এই দুইমাসের বৃষ্টিপাতের রেকর্ড পর্যালোচনা করে দেখা যায়, বদরগঞ্জ উপজেলা ১৩৫ মিমি এর বেশি বৃষ্টিপাত হয়েছে। যা কৃষকের বোরো ধানের উৎপাদন ব্যাহত বা ক্ষতি হয়েছে। এই ক্ষতিপূরণের অংশ হিসেবে গ্রীন ডেল্টা ইন্সুরেন্স কোম্পানী মোট ৫১৬৫৭ টাকা কৃষকদের মাঝে বিতরণ করা হয়।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com