রবিবার, ১৯ সেপ্টেম্বার ২০২১   Sunday, 19 September 2021.  



 বাংলাদেশ


আমাদের প্রতিদিন

 Sep-14-2021 06:59:53 PM


 

No image


নিজস্ব প্রতিবেদক:

রংপুর জেলা থেকে প্রকাশিত আটটি পত্রিকার মুদ্রণ, বিতরণ ও প্রকাশনা নিষিদ্ধ করা হয়েছে। এরমধ্যে চারটি দৈনিক ও চারটি সাপ্তাহিক পত্রিকা রয়েছে। দীর্ঘদিন ধরে প্রকাশনা অব্যাহত না থাকায় আইন অনুযায়ী এসব পত্রিকার প্রকাশনা নিষিদ্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

পত্রিকাগুলো হচ্ছে- দৈনিক গণআলো, দৈনিক নতুন স্বপ্ন, দৈনিক বাহের সংবাদ, দৈনিক রংপুর চিত্র, সাপ্তাহিক উত্তরের হালচাল, সাপ্তাহিক তুফান, সাপ্তাহিক কাউনিয়া ও সাপ্তাহিক সমর্থন ।

রংপুর জেলা প্রশাসনের জুডিশিয়াল মুন্সিখানা সূত্র জানিয়েছে, ‘ছাপাখানা ও প্রকাশনা (ঘোষণা ও নিবন্ধিকরণ) আইন-১৯৭৩ অনুসারে নিষিদ্ধ পত্রিকাগুলো তিন মাস বা তার অধিক সময় ধরে প্রকাশিত হয়নি।

এসব পত্রিকার সম্পাদক ও প্রকাশক পত্রিকার প্রকাশনা অব্যাহত না রাখার কারণ জানাতে ব্যর্থ হয়েছে। এ কারণে আইনের ৯ ধারার (৩-ক) উপ-ধারার বিধান মোতাবেক আটটি পত্রিকার ঘোষণাপত্র বাতিল করে পরবর্তী মুদ্রণ, বিতরণ ও প্রকাশনা নিষিদ্ধ করা হয়েছে।

এ বিষয়ে জেলা প্রশাসক আসিব আহসান জানান, পত্রিকাগুলোর নিয়মিত প্রকাশিত হতো না। এর কারণ দর্শাতে নোটিশ করা হয়। দৈনিক গণআলো ও দৈনিক নতুন স্বপ্নসহ চারটি সাপ্তাহিক পত্রিকার প্রকাশকের জবাব সন্তোষজনক হয়নি। এছাড়া দৈনিক বাহের সংবাদ ও দৈনিক রংপুর চিত্রের প্রকাশকদের কাছ থেকে কোনো জবাব মেলেনি। এ কারণে আইন অনুযায়ী আটটি পত্রিকার প্রকাশনা নিষিদ্ধ করা হয়।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com