সোমবার, ১৮ অক্টোবার ২০২১   Monday, 18 October 2021.  



 বাংলাদেশ


আমাদের প্রতিদিন

 Oct-13-2021 08:56:57 PM


 

No image


দিনাজপুর ও বিরল প্রতিনিধি:

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম মোজাম্মেল হক এমপি দিনাজপুরের বিরল ও বোঁচাগঞ্জবাসীর উদ্দেশ্যে বলেছেন, আপনাদের ভোটে নির্বাচিত সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরী বর্তমান মন্ত্রীসভায় একজন ক্লিন ইমেজের প্রতিমন্ত্রী। এক্ষেত্রে আপনারা ভাগ্যবান। কারন তিনি আপনাদেরও ইজ্জত বৃদ্ধি করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে নৌ পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব দেয়ার পর নদী রক্ষাসহ এই খাতের উন্নয়নে তিনি অনেক চ্যালেঞ্জ নিয়ে কাজ করে চলেছেন। তিনি বলেন, বাবা মরহুম আব্দুর রৌফ চৌধুরীও ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার মন্ত্রী পরিষদে এবং তার ছেলে খালিদ মাহমুদ চৌধুরীও এখন রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার মন্ত্রী পরিষদে।

বুধবার (১৩ অক্টোবর) বিকেলে দিনাজপুরের বিরল উপজেলার নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী।

মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি বলেন, আগামী নভেম্বর মাসের মধ্যে সারাদেশে মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচন অনুষ্ঠিত হবে ব্যালটের মাধ্যমে। মুক্তিযোদ্ধা সংসদের নেতৃত্ব দেবেন মুক্তিযোদ্ধারাই। বর্তমান সরকারের আমলে মুক্তিযোদ্ধাদের জীবনমান উন্নয়নে বিভিন্ন কর্মসূচীর কথা উল্লেখ করে মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেন, মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা ৩ হাজার টাকা থেকে বৃদ্ধি করে ২০ হাজার টাকা করা হয়েছে। মুক্তিযোদ্ধাদের চিকিৎসা ব্যবস্থা ডিজিটালাইজেশন করা হচ্ছে। এই ডিজিটালাইজেশন ব্যবস্থার আওতায় মুক্তিযোদ্ধাদের চিকিৎসা, ওষুধ সব ফ্রি করা হয়েছে। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার বাড়ী বরাদ্দ করেছেন, যার বাজেট ইতিমধ্যেই হয়েছে। তিনি বলেন, আগামী ১৬ ডিসেম্বর মুক্তিযোদ্ধাদের ডিজিটাল পরিচয়পত্র ও সনদ প্রদান করা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে এই দেশ স্বাধীন হলেও ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়া-এরশাদ-খালেদারা স্বাধীনতা বিরোধীদের এদেশের পুনর্বাসিত করেছে এদেশের মুক্তিযোদ্ধাদের সন্মানহানী করেছেন। কিন্তু বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর মুক্তিযোদ্ধাদের সন্মান ফিরিয়ে দিয়েছেন। যে স্বপ্ন নিয়ে মুক্তিযোদ্ধারা স্বাধীনতা সংগ্রামে অংশ নিয়েছিলেন, সেই স্বপ্ন বাস্তবায়নে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা।

বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন, দিনাজপুরের জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকি, পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, বিরল উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, বিরল উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বিরল পৌরসভার মেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর ও সাধারন সম্পাদক রমাকান্ত রায়। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, বিরল উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল কাশেম অরু।

এর আগে আনুষ্ঠানিকভাবে বিরল উপজেলার নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম মোজাম্মেল হক এমপি। ২ কোটি ১০ লাখ টাকা ব্যায়ে এই ভবনের নির্মাণকাজ বাস্তবায়ন করেন এলজিইডি।


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image

আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com