মঙ্গলবার, ৩০ নভেম্বার ২০২১   Tuesday, 30 November 2021.  



 বাংলাদেশ


আমাদের প্রতিদিন

 Oct-17-2021 07:41:13 PM


 

No image


ডোমার (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর ডোমারে আসন্ন (২ নভেম্বর) পৌরসভা নির্বাচনে ৩৩ জন সাধারণ কাউন্সিলরের মধ্যে একজন প্রার্থী তার মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন।

রোববার (১৭ অক্টোবর) মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিনে ৭ নং ওয়ার্ডর সাধারণ কাউন্সিলর পদপ্রার্থী রিফাত হাসান সৌরভ তার মনোনয়ন পত্রটি প্রত্যাহার করেছেন বলে জানিয়েছেন উপজেলা নির্বাচন কমিশনার আব্দুর রহিম।

১৯৯৯ সালে প্রতিষ্ঠিত তৃতীয় শ্রেণি মর্যাদার ডোমার পৌরসভায় ৫ম দফার নির্বাচনে ৩ জন মেয়র প্রার্থীর মধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত দলীয় প্রার্থী হিসেবে গণেশ কুমার আগরওয়ালা, এদিকে বিএনপি, এবং জাতীয়পার্টি থেকে পৌরসভা নির্বাচনে অংশ গ্রহণ না করায় দল ২টির পক্ষ থেকে কোন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেননি। তবে বর্তমান পৌরসভার মেয়র আলহাজ্ব  মনছুরুল ইসলাম দানু স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়ন দাখিল করেছেন। অপরদিকে ডোমার পৌরসভা প্রতিষ্ঠা লগ্ন থেকে এই প্রথমবারের মতো মেয়র পদে স্বতন্ত্র একমাত্র নারী প্রার্থী আফরোজা নাজনীন রুমি। তিনি সাবেক মেয়র মরহুম আল-আজাহার হোসেনের ছোট বোন মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেছেন।

রোববার মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিনে মেয়র পদে ৩ জন সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জনের মধ্যে ২ জন সংরক্ষিত  নারী কাউন্সিলর প্রার্থী ঋণ খেলাফির দায়ে তাদের মনোনয়ন পত্রটি বাতিল করা হয়েছে। এবং তারা জেলা প্রশাসকের কাছে আপিল নিষ্পত্তির জন্য আবেদন করেন। কিন্তু শেষ দিনের নির্ধারিত সময়ের মধ্যে তারা উপজেলা নির্বাচন কমিশনারের কাছে আপিল নিষ্পত্তির কোন কাগজপত্র দাখিল করতে না পারায় সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১ জনের মনোনয়নপত্র বৈধ বলে গণ্য করা হয়েছে। সোমবার (১৮ অক্টোবর) প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ অনুষ্ঠিত হবে। এছাড়াও এই প্রথম ডোমার পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এবারের পৌরসভায়  মোট ভোটারের সংখ্যা ১৩ হাজার ৫৪০জন এরমধ্যে নারী ভোটার ৬৮৭৩ জন এবং পুরুষ ভোটার ৬৬৬৭ জন রয়েছে। আগামী ২ নভেম্বর পৌরসভাটির ৯টি ওয়ার্ডে ৯টি কেন্দ্রে মোট ৫১টি বুথে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image

আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com