বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২   Thursday, 20 January 2022.  



 বাংলাদেশ


আমাদের প্রতিদিন

 Nov-28-2021 08:26:33 PM


 

No image


নিজস্ব প্রতিবেদক:

রংপুরের কলেজ পাড়ায় প্রকৃত জমির মালিক প্রায় ১শ পরিবারকে উচ্ছেদের চেষ্টা বন্ধ ও দখলদাররের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের দাবিতে নগরীতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৮ নভেম্বর) সকালে ভুক্তভোগী এলাকাবাসীর উদ্যোগে রংপুর প্রেসক্লাব চত্বরে এ সমাবেশ অনুষ্টিত হয়।    

সমাবেশে বক্তব্য রাখেন- ভুক্তভোগী জমির মালিক সৈকত, মেরাজুল ইসলাম, মাহমুদা বেগম, বাদশা মিয়া, হালিমা বেগম প্রমুখ। এই জমি রক্ষা আন্দোলনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন- বাসদ (মার্কসবাদী), রংপুর জেলার সমন্বয়ক কমরেড আনোয়ার হোসেন বাবলু, সদস্য কমরেড আহসানুল আরেফিন তিতু প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ‘কলেজপাড়ার ভুক্তভোগী এলাকাবাসী প্রকৃত জমির মালিকদের নিকট হইতে জমি ক্রয় করে দীর্ঘ ৪০বছর ধরে বসবাস করে আসছে। কিন্তু সবার অজান্তে ওই চক্রান্তকারীরা জাল দলিল তৈরি করে জমির মালিকানা দাবি করে দখলের ব্যবস্থা পাকাপোক্ত ও উচ্ছেদের ব্যবস্থা করেছে।’

এরই মধ্যে গত ২৪ নভেম্বর ভরদুপুরে জমির মালিক দাবি কারির লোকজন ও প্রশাসন উচ্ছেদ করার জন্য আসলে গ্রামবাসীর প্রতিরোধের মুখে পরে ফিরে যেতে বাধ্য হয়। বর্তমানে ওই এলাকার প্রায় ১০০ পরিবার চরম নিরাপত্তাহীনতা ও আতঙ্কে দিনাতিপাত করছেন।    

সমাবেশে বক্তারা দাবি করে জানান, ‘অবিলম্বে উচ্ছেদের চেষ্টা ও ষড়যন্ত্র বন্ধ করতে হবে, চক্রান্ত করে জমির জাল দলির তৈরি কারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করতে হবে, ভুক্তভোগীদের আইনি ও প্রশাসনিক সহায়তা প্রদান করতে হবে।’ সমাবেশ শেষে মিছিল নিয়ে গ্রামবাসী জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি পেশ করেন।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com