শুক্রবার, ২০ মে ২০২২   Friday, 20 May 2022.  



 বাংলাদেশ


আমাদের প্রতিদিন

 Jan-16-2022 07:36:10 PM


 

No image


ডোমার (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর ডোমারে ১২ থেকে ১৭ বছর বয়সি বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের ১৪ হাজার শিক্ষার্থীর মাঝে কোভিড-১৯ ফাইজারের করোনা টিকা প্রদান সম্পন্ন হয়েছে।

রোববার (১৬ জানুয়ারি) সকাল ৯টায় উপজেলা প্রশাসন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ের সহযোগিতায় উপজেলা শিল্পকলা একাডেমী ভবন কেন্দ্রে কোভিড-১৯ করোনা টিকা প্রদানের আয়োজন করা হয়েছে। গত ৮ জানুয়ারি উপজেলা বাঁশ গবেষণা কেন্দ্র ও বাঁশ গবেষণা ইনস্টিটিউটটে এই টিকা প্রদানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিনা শবনম। এরই ধারাবাহিকতায় রোববার পর্যন্ত মাধ্যমিক বিদ্যালয়ের ১৪ হাজার শিক্ষার্থীদের মাঝে কোভিড-১৯ করোনা ফাইজারের টিকা প্রদান সম্পন্ন হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রায়হান বারী আজকের টিকা প্রদান অনুষ্ঠানের উদ্বোধন করেন। এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এমওডিসি ডাঃ আবুল আলা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাকেরিনা বেগম, একাডেমিক সুপার ভাইজার শাফিউল ইসলাম, স্বাস্থ্য পরিদর্শক (ইনচার্জ) বেলাল উদ্দিন, স্যানেটারী ইন্সপেক্টর আল-আমিন রহমান, এমটি (ইপিই) হাবিবুর রহমান, ডোমার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শরীরচর্চা শিক্ষক হারুন-অর-রশিদসহ স্বাস্থ্য বিভাগের নব-নিয়োগ প্রাপ্ত ১২ জন সিনিয়র মিডওয়াইফ নার্স উপস্থিত ছিলেন।

এবিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাকেরিনা বেগম জানান, আমাদের উপজেলায় হাইস্কুল রয়েছে  ৪৯ টি, ভোকেশনাল ২টি এবং মাদ্রাসা ১২ টিসহ মোট ৬৩টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। গত ৮ জানুয়ারি উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম কর্মসূচির উদ্বোধন করেন। প্রথম দিনে ২ হাজার শিক্ষার্থীদের ফাইজার কোভিড-১৯ করোনা টিকা প্রদান করা হয়েছে। এবং ধারাবাহিক ভাবে উপজেলার প্রায় ১৯ হাজার শিক্ষার্থীদের এই সেবা প্রদান করা হবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রায়হান বারী জানান, অনেক দেশ যখন টিকা সংগ্রহে হিমশিম অবস্থা তখন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় আজ আমরা টিকা প্রদানের সাফল্যের পথে হাটছি। গত ৮ জানুয়ারি থেকে শুরু করে অদ্যবদি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১২ থেকে ১৭ বছর বয়সি প্রায় ১৪ হাজার  শিক্ষার্থীকে টিকা প্রদান করা হয়েছে। এই কর্মসূচি সফল করতে উপজেলা প্রশাসন, শিক্ষা বিভাগসহ আমাদের মেডিকেল টিম নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। আগামীতে উপজেলা সকল মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ২৫ হাজার শিক্ষার্থীদেরকে এ সেবা প্রদান করার পরিকল্পনা রয়েছে। পরিশেষে তিনি টিকাদান কর্মসূচি বাস্তবায়ন করতে সকলের সহযোগিতা কামনা করেন ।


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image

আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com