মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১   Tuesday, 26 January 2021.  



 বাংলাদেশ


আমাদের প্রতিদিন

 Aug-28-2019 08:59:12 PM


 

No image


সালমা আক্তার ও জান্নাতুন লাকী:

রংপুরে নারীদের সাংবাদিকতায় মাসের ফেলোশিপের উদ্বোধন করা হয়েছে। গতকাল বুধবার বেসরকারি উন্নয়ন সংস্থা আরডিআরএস বাংলাদেশে ফেলোশিপের উদ্বোধন করা হয়। বাংলাদেশে নারী মেয়েদের অধিকার সুরক্ষাকারীদের সহায়তা প্রদানে নিউজ নেটওয়ার্ক উদয়ঙ্কুর সেবা সংস্থার (ইউএসএস) যৌথ উদ্যোগে এবং ইউরোপীয়ান ইউনিয়নের সহযোগিতায় প্রকল্প বাস্তবায়ন করা হবে। এই ফেলোশিপে ২০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করছে।

রংপুরের সিনিয়র সাংবাদিক, বীর মুক্তিযোদ্ধা প্রোগ্রাম ফেসিলেটোর সদরুল আলম দুলুর সঞ্চালনায় ফেলোশিপ প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান। ট্রেনিংয়ের প্রথম দিনে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, নিউজ নেটওয়ার্কের সম্পাদক প্রধান নির্বাহী কর্মকর্তা শহীদুজ্জামান। এসময় উপস্থিত ছিলেন প্রকল্পের ফিল্ড কো-অর্ডিনেটর মাসুমা ইউসুফ।

প্রধান অতিথি তার বক্তব্যে বঙ্গবন্ধু তাঁর পরিবারের আত্মার মাহফেরাত কামনা করে প্রশাসনের পক্ষ থেকে সকল ধরণের সহযোগীতার প্রতিশ্রæতি প্রদান করেন এবং প্রশিক্ষণার্থীদের উত্তোরোত্তর সফলতা কামনা করেন।

উল্লেখ্য, প্রকল্পটি বাংলাদেশের ৮টি জেলা রংপুর, দিনাজপুর, লালমনিরহাট, কুড়িগ্রাম, নীলফামারী, রাজশাহী, সাতক্ষীরা যশোরে বাস্তবায়ন করা হচ্ছে। বাংলাদেশ-ভারত সীমান্তবর্তী জেলাগুলো নারী মেয়ে পাচার, অবৈধ অভিবাসন, অস্ত্র মাদক চোরাচালান এবং জোরপূর্বক পতিতাবৃত্তির জন্য ঝুঁকিপূর্ণ হওয়ায় প্রকল্প এলাকা হিসেবে এলাকাগুলোকে নির্ধারণ করা হয়েছে।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com