মঙ্গলবার, ১২ নভেম্বার ২০১৯   Tuesday, 12 November 2019.  



 বাংলাদেশ


আমাদের প্রতিদিন

 Nov-08-2019 06:36:40 PM


 

No image


দিনাজপুর প্রতিনিধি:

নির্মাণকাজ শেষ হওয়ার আগেই পরীক্ষামুলকভাবে চালানোর সময় ভয়াবহ বয়লার বিস্ফোরণের ঘটনা ঘটেছে দিনাজপুরের একটি অটোরাইস মিলে। এতে এক শ্রমিক গুরুতরভাবে দগ্ধ আহত হয়ে হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। মিলের শ্রমিকরা জানায়, ত্রæটিপুর্ণভাবে নির্মাণ করায় এই দুর্ঘটনা ঘটেছে।

আজ শুক্রবার সকাল ১১ টার দিকে দিনাজপর সদর উপজেলার কসবা এলাকায় নবনির্মিতব্য ইস্পাহানি এগ্রো লিমিটেড নামে একটি চালকলে এই ভয়াবহ দূর্ঘটনা ঘটে।

আহত শ্রমিকের নাম আলমগীর হোসেন (২৮) তিনি সদর উপজেলার মাহমুদপুর গ্রামের আব্দুস সাত্তারের ছেলে। তিনি ওই চালকলের ফোরম্যান হিসেবে কাজ করছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শুক্রবার সকালে নবনির্মিত ওই চালকলটির বয়লার পরীক্ষামূলকভাবে পরিচালনা করছিল শ্রমিক ফোরম্যান আলমগীর। সময় সেখানে একাই ছিলো আলমগীর। বয়লারটি হঠাৎ বিকট শব্দে বিস্ফোরিত হয়ে তার শরীরের উপরে পড়ে। এতে বয়লারে থাকা গরম পানিতে তার শরীরের বেশ কিছু অংশ ঝলসে যায় এবং বিস্ফোরিত বয়লারে চাপা পড়ে পা ভেঙে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। হাসপাতালে তার সংকটাপন্ন অবস্থা। দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের অপারেশন বিভাগের ইনচার্জ নাজমা বেগম বলেছেন, ওই রোগীর শরীরের ৪০ শতাংশ ঝলসে গেছে এবং একটি পা ভেঙে গেছে।

প্রত্যক্ষদর্শী শ্রমিক মোঃ রিপন আহমেদ জানান, বয়লারটি অনেক চাপের জায়গা। কিন্তু সেটি অনেক হালকাভাবে বানানোর ফলেই এই দুর্ঘটনা ঘটেছে। এজন্য কর্তৃপক্ষের অবহেলাকেই দায়ী করেন তিনি।

তবে ইস্পাহানী এগ্রো লিমিটেডের অপারেশনাল ম্যানেজার মোঃ আসাদুজ্জামান এই অভিযোগ অস্বীকার করে বলেন, ভারতের ইঞ্জিনিয়ারিং ডেভেলপমেন্ট (এনডেপ) কাছ থেকে এই বয়লারটি নেয়া। তারাই এটি স্থাপন করে দিচ্ছেন। তাই এখানে কোন ত্রæটি থেকে থাকলে সেটি ইস্পাহানী এগ্রো লিমিটেডের নয়।

এদিকে এই দুর্ঘটনা ঘটার পর দুপুরে সাংবাদিকরা সেখানে গেলে মূলফটক আটকিয়ে দেয়া হয়। ফলে সাংবাদিকদের প্রবেশ করতে দেয়া হয়নি। পরে পুলিশ ঘটনাস্থলে গেলে পুলিশের সহযোগিতায় সাংবাদিকরা ভেতরে প্রবেশ করে।


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image

আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com