মঙ্গলবার, ২৮ জানুয়ারী ২০২০   Tuesday, 28 January 2020.  



 বাংলাদেশ


আমাদের প্রতিদিন

 Dec-05-2019 07:57:40 PM


 

No image


উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি: 

প্রতিবন্ধী দীপা মনি (৭) জন্মগতভাবেই হাঁটতে ও কথা বলতে পারে না। গতকল বৃহস্পতিবার দুপুরে যখন তাকে আরেক প্রতিবন্ধী জিসাদ হাসান জাহিদ একটি হুইল চেয়ার উপহার দিলেন, তখন সে নির্বাক। ফ্যাল ফ্যাল করে তাকিয়ে দেখছে সকলের দিকে। হয়তো ধন্যবাদ দিতে চেয়েছিল। প্রতিবন্ধী হয়ে আরেক প্রতিবন্ধীর পাশে দাঁড়িয়ে এক অনন্য দৃষ্টান্ত দেখাল জাহিদ। নিজে খুশি হলেন, হাসালেন উপস্থিত সবাইকে। এ সময় উপস্থিত সবার চোখ ছলছল করে উঠল। এসব দৃশ্যই মনে করিয়ে দেয় মানবতার।

উপজেলার দূর্গাপুর ইউনিয়নের প্রতিবন্ধী জিসাদ হ্সাান জাহিদ ‘একটি হুইল চেয়ার চায়’ এমন সংবাদ বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশ হয়। সেই জাহিদের এখন ৫টি হুইল চেয়ার। সহায়তার হাত বাড়িয়ে দেন অনেকেই। জাহিদ উপজেলার দুর্গাপুর ইউনিয়নের ভেলুর খামার গ্রামের মৃত মিজানুর রহমানের পুত্র। হতদরিদ্র পরিবারের জাহিদ জন্ম থেকে প্রতিবন্ধী। বাবা মারা যাওয়ার পর মা জাহানারা বেগম মুদিদোকান করে সংসার চালান। জাহিদ কষ্ট করে পাশের একটি স্কুলে পড়ত। চলতি বছর জাহিদ হুইল চেয়ারে বসে মনের আনন্দে পিএসসি দেয়। অবসর সময় মায়ের মুদি দোকানের পাশে বসে সময় কাটায় সে।

মা জাহানারা বেগম জানতে পারেন, উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের মন্ডলের হাট মোল্লাপাড়া গ্রামের দুলু মিয়ার কন্যা দীপা মনিও তার ছেলের মতো হুইল চেয়ারের অভাবে চলাফেরা করতে পারে না। তাই জাহিদের একটি হুইল চেয়ার তাকে দেওয়ার সিদ্ধান্ত নেন।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com