মঙ্গলবার, ২৮ জানুয়ারী ২০২০   Tuesday, 28 January 2020.  



 বাংলাদেশ


আমাদের প্রতিদিন

 Dec-05-2019 08:15:37 PM


 

No image


কাউনিয়া (রংপুর) প্রতিনিধি:

রংপুরের কাউনিয়ায় আমন ধান সংগ্রহের লক্ষ্যে উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মাঝ থেকে লটারির মাধ্যমে সরকারিভাবে ধান ক্রয়ের জন্য চাষি নির্বাচন করা হয়েছে। এবার ২০ হাজার ২৩৬ জন চাষির মধ্যে ১৩৩১ জন চাষিকে নির্বাচন করা হয়। আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদের সভা কক্ষে ইউএনও উলফৎ আরা বেগম লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করেন।

খাদ্য গুদাম কর্মকর্তা শামীমা নাছরীর জানান, উপজেলায় খাদ্যগুদামে এবার ২৬ টাকা কেজি দরে ১৩৩১ মেট্রিকটন ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। একটি পৌরসভা ও ৬টি ইউনিয়নে কৃষি কার্ডধারী ২০ হাজার ২৩৬ জন কৃষক রয়েছে। এই বিপুলসংখ্যক কৃষকের নিকট থেকে সরাসরি ধান ক্রয় সম্ভব না হওয়ায় লটারির মাধ্যমে ১৩৩১ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক নির্বাচন করা হয়। নির্বাচিত কৃষকগণ এক টন হারে ধান সরকারি গুদামে বিক্রি করতে পারবেন। আগামী রোববার থেকে ধান ক্রয় করা হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সাইফুল ইসলাম বলেন, এ বছর উপজেলায় ১১ হাজার ৯৫০ হেক্টর জমিতে ৫৭ হাজার ৩৬০ মেট্রিকটন আমন ধান উৎপাদন হয়েছে। উপজেলায় কৃষক রয়েছেন প্রায় ২৭ হাজার জন।

লটারীর মাধ্যমে চাষি নির্বাচন উপলক্ষে পরিষদ হলরুমে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত কৃষি অফিসার মল্লিকা রানী, খাদ্য নিয়ন্ত্রক আফান আলী, জেলা পরিষদ সদস্য আবুল কাশেম, সমাজসেবা অফিসার সামিউল আলন, সহকারী কৃষি কর্মকর্তা ও বিভিন্ন ইউনিয়নের সদস্য ও কৃষকবৃন্দ প্রমুখ।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com