মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১   Tuesday, 26 January 2021.  



 বাংলাদেশ


আমাদের প্রতিদিন

 Dec-17-2019 08:33:51 PM


 

No image


জান্নাতুন লাকী:

রংপুরে ৪ মাসব্যাপী মানবাধিকার বিষয়ে সাংবাদিকতায় ফেলোশিপ প্রশিক্ষণের শেষে সনদ পেলেন ২০ জন নারী সাংবাদিক। নিউজ নেটওয়ার্কের আয়োজনে এবং ইউরোপিয়ান ইউনিয়নের আর্থিক সহযোগীতায় এসব সনদ বিতরণ করা হয়।

গতকাল  মঙ্গলবার রংপুর আরডিআরএসের বেগম রোকেয়া মিলনায়তনে আয়োজিত এই সমাপনী অনুষ্ঠানে নিউজ নেটওয়ার্কের সম্পাদক শহীদুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান। এসময় তিনি ২০ জন নারী ফেলোদের হাতে সনদপত্র তুলে দেন।

প্রধান অতিথি তার বক্তব্যের শুরুতেই বিজয়ের মাসে বঙ্গবন্ধুকে স্মরণ করেন। তিনি বলেন, সাংবাদিকতা একটি কঠিন কাজ। একটি সুন্দর লেখা সবার দ্বারা সম্ভব না, যা একজন সাংবাদিক করতে পারেন। একজন সাংবাদিক তার লেখনির দ্বারা অন্যকে উপলব্ধি ও বুঝাতে সাহায্য করে।

তিনি আরো বলেন, পত্রিকা ছাড়া কারো দিন চলে না। এসময় তিনি দেশ তথা সমাজে পত্রিকার গুরুত্ব তুলে ধরেন।

রংপুরের সিনিয়র সাংবাদিক বীরমুক্তিযোদ্ধা সদরুল আলম দুলু’র সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ হিউমেন রাইট্স ডিফেন্ডার ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি মোশফেকা রাজ্জাক, বাংলাদেশ হিউমেন রাইট্স ডিফেন্ডার ফোরাম রংপুর জেলা কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা আকবর হোসেন, বাংলাদেশ মহিলা পরিষদ রংপুর জেলা শাখার সাধারণ সম্পাদক রুমানা জামান, দৈনিক আমাদের প্রতিদিনের প্রকাশক ও সম্পাদক মাহবুব রহমান হাবু প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন, ফেলোদের মেন্টর রংপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিক সরকার, দৈনিক বায়ান্নর আলোর বার্তা সম্পাদক জিতু কবির, দৈনিক যুগের আলোর বার্তা সম্পাদক আবু তালেব প্রমুখ। অন্যান্যদের মধ্যে নিউজ নেটওয়ার্কের ফিল্ড কো-অর্ডিনেটর মাসুমা ইউসুফ, নিউজ নেটওয়ার্কের মনিটরিং ও ইভালুয়েটিং অফিসার শ্যামল রায়সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নারী ও মেয়েদের বিরুদ্ধে বৈষম্য, সহিংসতা তথা বিভিন্ন সমস্যা দুরীকরণে এবং তাদের অধিকারসমূহ যাতে তারা পরিপূর্ণভাবে ভোগ করতে পারে সে বিষয়ে কাজ করছে নিউজ নেটওয়ার্ক। তারই অংশ হিসেবে ২০ জন নির্বাচিত ফেলো নিয়ে গত ২৮ আগস্ট রংপুরে কার্যক্রম শুরু করে সংস্থাটি।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com