সোমবার, ২৪ ফেব্রুয়ারী ২০২০   Monday, 24 February 2020.  



 বাংলাদেশ


আমাদের প্রতিদিন

 Jan-27-2020 08:18:18 PM


 

No image


নিজস্ব প্রতিবেদক:

রংপুরের পীরগঞ্জে দক্ষিণ এশিয়ার সাহিত্য-সংস্কৃতি তিন দিনব্যাপী সম্মেলন ও সাপ্তাহিক বজ্রকথার রজত জয়ন্তী অনুষ্ঠানে রংপুরের তরুণ সাংবাদিক, আমাদের প্রতিদিনের স্টাফ রিপোর্টার হারুন উর রশিদ সোহেলকে বজ্রকথা সম্মাননা স্মারক প্রদান করা হয়।

আজ সোমবার দিনব্যাপী পীরগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে সাপ্তাহিক বজ্রকথার ২৫ বছর পূর্তি উপলক্ষে কেককাটা, আলোচনা সভা, বজ্রকথার বিশেষ সংখ্যার মোড়ক উন্মোচন, শিক্ষার্থীদের মিলনমেলা, বাল্যবিবাহ প্রতিরোধে বিশেষ নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এফসাকলের সভাপতি ও ভারতের মেঘালয়ের বিশিষ্ট কবি ফাল্গুনী চক্রবর্তী ও সাপ্তাহিক বজ্রকথার সম্পাদক এবং প্রকাশক কবি সুলতান আহমেদ সোনা আনুষ্ঠানিক ভাবে রংপুরের তরুণ সাংবাদিক সোহেলকে বজ্রকথার সম্মাননা স্মারক তুলে দেন। এসময় তাকে উত্তরীয় পরিয়ে দেন তারা।

এর আগে বজ্্রকথা উপদেষ্টা ও পীরগঞ্জ মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, এসোসিয়েশন ফর স্যোসাল এ্যাডভান্সমেন্ট ক্যালচার এ্যান্ড লিটারেচার (এফসাকল) সভাপতি ও ভারত মেঘালয়ের বিশিষ্ট কবি ফাল্গুনী চক্রবর্তী, বজ্্রকথার প্রতিষ্ঠাতা, সম্পাদক ও এফসাকলের জেনারেল সেক্রেটারি কবি সুলতান আহমেদ সোনা, ভারতের পশ্চিমবঙ্গ মুর্শিদাবাদ আমতলা অন্নদাময়ী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমর্তভান খাতুন, পশ্চিমবঙ্গের বিশিষ্ট লেখক পুষ্পক পাল, মেঘালয় শিলংয়ের বিশিষ্ট লেখক ও কবি প্রিয়জিৎ দে, পীরগঞ্জের সমাজকর্মী আব্দুল কাদের বকুল, পীরগঞ্জ শাহ আব্দুর রউফ কলেজের প্রভাষক নজরুল ইসলাম, রংপুরের আমাদের প্রতিদিন পত্রিকার বার্তা সম্পাদক সৈয়দ বোরহান কবির বিপ্লব, পীরগঞ্জে সাংবাদিক বখতিয়ার রহমান, এসময় ভারতের মেঘালয়ের বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক বাকিয়ামুন রেনঝা, মুর্শিদাবাদ বহরমপুরের বিশিষ্ট সংগঠক হাফিজার রহমান, পশ্চিমবঙ্গের টিভি উপস্থাপক ও বাচিক শিল্পী সোমা রায়, কলকাতার সংগীত শিল্পী সুমাইয়া রহমান, পশ্চিমবঙ্গের নৃত্যশিল্পী শায়ন্তনী কুন্ডসহ পীরগঞ্জ, রংপুরসহ বাংলাদেশ ও ভারতের কবি, সাহিত্যিক, লেখক ও গবেষক, সংগীত শিল্পীরা উপস্থিত ছিলেন। এছাড়াও  ভারতের দিল্লীর কবি ও সম্পাদক ডালিয়া মুখার্জি, পশ্চিমবঙ্গের টিভি উপস্থাপক ও বাচিক শিল্পী সোমা রায়, পীরগঞ্জের বিশিষ্ট রাজনীতিক ও মানবাধিকার কর্মী এ্যাড. আজিজুর রহমান রাঙ্গা, ভেন্ডাবাড়ির আর্দশ শিক্ষক নরেশ চন্দ্র শীল, পশ্চিমবঙ্গের নৃত্যশিল্পী শায়ন্তনী ভেন্ডাবাড়ি ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম রবি, সাবেক চেয়ারম্যান মঞ্জুর হোসেন মন্ডল, সমাজসেবক সাদেকুল ইসলাম, কিশোরগঞ্জের সাংবাদিক সুবল দাস, রতœগর্ভা মা মোছা: মাজেদা বেগম, আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে ভেন্ডাবাড়ি মহিলা কলেজকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। উল্লেখ্য যে সাংবাদিক সোহেল রংপুর রিপোর্টার্স ক্লাবের সাবেক সাহিত্য সাংস্কৃতিক সম্পাদক, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম রংপুর শাখার কার্যকরী সদস্য। এ ছাড়াও তিনি বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছেন।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com