বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০   Thursday, 2 April 2020.  



 বাংলাদেশ


আমাদের প্রতিদিন

 Mar-25-2020 11:06:42 PM


 

No image


দিনাজপুর প্রতিনিধি:

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দিনাজপুর জেলায় হোম কোয়ারেন্টাইনে রয়েছে বিদেশ ফেরত ৩৬৫ জন নাগরিক। এদিকে এই ভাইরাসের বিস্তৃতি মোকাবেলায় সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ইতিমধ্যেই মাঠে নেমেছে সেনাবাহিনী। আগামীকাল বৃহস্পতিবার থেকে জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হওয়ার উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে প্রশাসন।

দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, দিনাজপুর জেলায় বুধবার পর্যন্ত ৩৬৫ জন বিদেশ ফেরত নাগরিককে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়াও ঘোড়াঘাট উপজেলায় বিদেশ ফেরত ৭৪ জনের বাড়িতে লাল পতাকা টাঙ্গিয়ে দেয়া হয়েছে। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে বিদেশ ফেরত নাগরিকদের এড়িয়ে চলার আহŸান জানান তিনি।

এদিকে করোনা ভাইরাসের বিস্তৃতি মোকাবেলায় সামাজিক দুরত্ব নিশ্চিত করতে ইতিমধ্যেই দিনাজপুরে মাঠে নেমেছে সেনাবাহিনী। দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম জানান, জেলার ১৩টি উপজেলায় সেনাবাহিনী কাজ শুরু করেছে। পাশাপাশি কাজ করছে পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

জেলা প্রশাসক জানান, এই ভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে আজ বৃহস্পতিবার ভোর ৬ টা থেকে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হওয়ার নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দেশে করোনা ভাইরাসের বিস্তৃতি মোকাবেলায় সরকার ইতিমধ্যে ২৬ মার্চ হতে আগামী ৪ এপ্রিল পর্যন্ত সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা করেছে। এর প্রেক্ষিতে আজ ২৬ মার্চ সকাল ৬টা থেকে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত অতি জরুরী যেমন, খাদ্য ও ওধুধ ক্রয়, চিকিৎসা ইত্যাদি প্রয়োজন ছাড়া কোনভাবেই বাড়ির বাইরে বের না হতে নির্দেশ দেয়া হলো। কাঁচাবাজার, খাবার, ঔষধের দোকান, হাসপাতাল এবং জরুরী সেবার জন্য এই নির্দেশ প্রযোজ্য হবে না। কৃষি উপকরণের দোকান ও চালকলসমূহ সীমিত পরিসরে খোলা যাবে। জরুরী সেবা ও আইনশৃঙ্খলা রক্ষার কাজে জড়িত যানবাহন ছাড়া অন্য সকল যানবাহন চলাচল বন্ধ থাকবে। করোনা ভাইরাসের বিস্তৃতি মোকাবেলায় এ সকল নির্দেশ ভঙ্গকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলা প্রশাসক জানান, জরুরী প্রয়োজনে কাউকে বের হতে হলেও একজনের বেশী কাউকে চলাচল করতে দেয়া হবে না। 



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com