বৃহস্পতিবার, ৪ জুন ২০২০   Thursday, 4 June 2020.  



 বাংলাদেশ


আমাদের প্রতিদিন

 Apr-02-2020 09:10:00 PM


 

No image


কুড়িগ্রাম প্রতিনিধি: 

কুড়িগ্রামের সাংবাদিক আরিফুল ইসলাম রিগানকে নির্যাতনের ঘটনায় হাইকোর্টের নির্দেশে কুড়িগ্রামের সাবেক ডিসিসহ আরো ৩জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও অজ্ঞাত ৪০ জনের বিরুদ্ধে কুড়িগ্রাম সদর থানায় দায়ের করা এজাহারটি অবশেষে মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে। গত মঙ্গলবার রাতে মামলাটি রেকর্ড করা হয়। এর আগে আরিফুল গত ১৯ মার্চ কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার প্রতিনিধির মাধ্যমে কুড়িগ্রাম সদর থানায় এজাহারটি জমা দেন। 
মামলার আসামীরা হলেন কুড়িগ্রাম জেলা থেকে প্রত্যাহার হওয়া ডিসি সুলতানা পারভীন, আরডিসি নাজিম উদ্দীন, নির্বাহী ম্যাজিস্ট্রেট রিন্টু বিকাশ চাকমা ও এসএম রাহাতুল ইসলামসহ অজ্ঞাতনামা আরো ৩৫-৪০জন সরকারি কর্মচারী। গত ১৩ মার্চ মধ্যরাতে আরিফুলকে মোবাইল কোর্টের মাধ্যমে তুলে নিয়ে যাওয়া, হত্যার উদ্দেশ্যে এনকাউন্টারে দেওয়ার জন্য কুড়িগ্রাম ধরলা সেতুতে নিয়ে যাওয়া, পরে ডিসির নির্দেশে ফিরে নিয়ে এনে জেলা প্রশাসকের কার্যালয়ে চোখ বেঁধে বেধড়ক মারধরসহ জেল ও জরিমানার ঘটনা ঘটে। 
এ ঘটনায় হাইকোর্ট আসামীদের বিরুদ্ধে হত্যার উদ্দেশ্যে অপহরণ ও বর্বর নির্যাতনের অভিযোগে দাখিল করা এজাহারটি রেকর্ড করার নির্দেশ দেন। মহামান্য হাইকোর্ট বিভাগের বিচারপতি মোঃ আশরাফুল কামাল ও বিচারপতি সরদার মোঃ রাশেদ জাহাঙ্গীর-এঁর অবকাশকালিন দ্বৈত বেঞ্চে রীট আবেদনের পরিপ্রেক্ষিতে গত ২৫ মার্চ এ নির্দেশ প্রদান করা হয়। 
এ ব্যাপারে কুড়িগ্রাম সদর থানার ওসি মাহফুজার রহমান জানান,‘ মহামান্য হাইকোর্টের আদেশের কপি মঙ্গলবার  হাতে পেয়ে মামলা রেকর্ড করে বুধবার  কোর্টে প্রেরণ করা হয়। 
মামলার তদন্তকারী কর্মকর্তা মো: রাজু সরকার (ওসি-তদন্ত) জানান, সাংবাদিক আরিফুল ইসলামের মামলাটি অত্যন্ত গুরুত্বের সাথে দেখা হচ্ছে। পুলিশ সুপার ও উর্দ্ধতন কর্মকর্তাদের সমন্বয়ে মামলার আসামীদের সম্মানের কথা বিবেচনা রেখে তদন্ত কার্যক্রম পরিচালনা করা হবে। 
এ ব্যাপারে সাংবাদিক আরিফুল ইসলাম বলেন, আদালতের প্রতি আমার আস্থা ও বিশ^াস আছে। আমি আদালতে ন্যায় বিচার প্রার্থনা করেছিলাম, সরকার ও আদালত আমার ন্যায় বিচার প্রাপ্তিতে যথেষ্ট সচেষ্ট। তারই অংশ হিসেবে এই মামলা রেকর্ড করা হলো। এখন অপরাধীদের বিচারের মুখোমুখি করে দৃষ্টান্তমুলক শান্তি দাবি করছি।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com