বৃহস্পতিবার, ৪ জুন ২০২০   Thursday, 4 June 2020.  



 বাংলাদেশ


আমাদের প্রতিদিন

 Apr-02-2020 09:19:52 PM


 

No image


দিনাজপুর প্রতিনিধি:

করোনা ভাইরাসের ফলে উদ্ভুত পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া ৪০ হাজার পরিবারকে ব্যাক্তিগত উদ্যোগে ১৫ দিনের খাবার বাড়ি বাড়ি পৌছে দিচ্ছেন দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক। তার নির্বাচনী এলাকা দিনাজপুরের চারটি উপজেলা যথাক্রমে নবাবগঞ্জ, বিরামপুর, হাকিমপুর ও ঘোড়াঘাট উপজেলায় এসব খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন তিনি। 
করোনা ভাইরাসের বিস্তার রোধে সামাজিক নিরাপত্তা নিশ্চিতকরনে ইতিমধ্যে সরকারী ছুটিসহ দোকানপাট, হোটেল-রেস্তোরা, যানবাহন, কলকারখানা বন্ধ করে দেয়া হয়েছে। এতে কর্মহীন হয়ে পড়েছে মানুুষ। ফলে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ পড়েছে বিপাকে। এসব কর্মহীন মানুষের খাদ্য সহায়তার দিতে দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার ১৩ হাজার, বিরামপুর উপজেলার ১৩ হাজার, ঘোড়াঘাট উপজেলার ৭ হাজার এবং হাকিমপুর উপজেলার ৭ হাজার পরিবারের ঘরে ১৫ দিনের খাবার সরবরাহ করতে ইতিমধ্যে তালিকা প্রস্তুত করেছে স্থানীয় সংসদ সদস্য শিবলী সাদিক। সেই তালিকা অনুযায়ী প্রত্যেক পরিবারকে ১৫ কেজি চাল, ৫ কেজি আলু এবং এক কেজি লবন দেয়া হচ্ছে। 
এ ব্যাপারে সংসদ সদস্য শিবলী সাদিক জানান, সরকারিভাবে অসহায় ও দরিদ্র মানুষের বিভিন্ন কর্মসূচীতে খাদ্য সহায়তা দেয়া হচ্ছে। এর বাইরে ব্যাক্তিগত উদ্যোগে তিনি ৪০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিচ্ছে। এই ৪০ হাজার পরিবারের মধ্যে রয়েছে, ভ্যানচালক, হোটেল কর্মচারী, দোকানদার, দিনমজুর, প্রান্তিক কৃষকসহ অসহায় মানুষ। তিনি জানান, উদ্ভুত পরিস্থিতিতে তিনি নিজেই চারটি উপজেলা ঘুরে পর্যবেক্ষন করেছেন এবং স্থানীয় জনপ্রতিনিধি ছাড়াও উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ের দলীয় কর্র্মী ছাড়াও ছাত্রলীগ, যুবলীগ ও সেচ্ছা সেবকলীগের নেতা কর্মীদের দ্বারা তালিকা করেছেন। এছাড়াও স্থানীয় ক্যাবলটিভির মাধ্যমে নিজস্ব মোবাইল ফোন দিয়ে প্রচার করে  তার নিজস্ব মোবাইল নম্বর - ০১৭১২২৭১৪২৯ নম্বরে তালিকা গ্রহণ করছেন।
শিবলী সাদিক জানান, আপাতত তিনি ১৫ দিনের খাবার সরবরাহ করছেন। পরবর্তী পরিস্থিতি অনুযায়ী এবং তার নিজস্ব সামর্থ অনুযায়ী প্রয়োজনের এর পরিধি তিনি বৃদ্ধি করবেন। 
এদিকে স্থানীয় সূত্রে জানাযায়, কোথাও দলীয় নেতা-কর্মীদের মাধ্যমে আবার কোথাও নিজে নিজে দিনরাত ঘুরে এসব খাদ্য সামগ্রী তিনি পৌছে দিচ্ছেন।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com