শুক্রবার, ৭ আগষ্ট ২০২০   Friday, 7 August 2020.  



 বাংলাদেশ


আমাদের প্রতিদিন

 Jul-09-2020 08:48:27 PM


 

No image


মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি:

মিঠাপুকুরের রয়েল হেলথ সিটি হাসপাতালে প্রসুতি মৃত্যুর ঘটনায় আড়াই লাখ টাকায় রফাদফা হয়েছে। ইতোমধ্যে, হাসপাতাল কর্তৃপক্ষ ও প্রসুতির স্বজনরা মিলে তিন দফায় বৈঠক করে টাকাগুলো নিয়ে সমাধান করেছে।

এছাড়াও, ওই বে-সরকারি হাসপাতালে কর্মকর্তা, চিকিৎসক ও সেবিকাদের নয়ছয় হিসেবে বেরিয়ে এসেছে।

জানা গেছে, লতিবপুর ইউনিয়নের নিশিন্তপুর গ্রামের প্রসুতি আকলিমা বেগম সাথির (৩০) প্রসব বেদনা উঠলে সোমবার দুপুরে গড়েরমাথায় রয়েল হেল্থ সিটি হাসপাতালে ভর্তি করান স্বজনরা। সন্ধ্যায় তার সিজার করে কন্যা সন্তান জন্ম দিয়ে মারা যায় প্রসূতি। এরপর কাউকে কিছু বুঝতে না দিয়ে রুম থেকে লাশ বের করে তড়িঘড়ি করে এ্যাম্বুলেন্সে করে রংপুর শহরের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করে হাসপাতাল কর্তৃপক্ষ। পরে, বাড়ির লোকজন এ্যাম্বুলেন্সটি আটক করে বাড়িতে লাশ নিয়ে যাওয়া হয়। এ ঘটনায় উত্তেজিত লোকজন হাসপাতলটি ঘেরাও করে। পরে আড়াই লাখ টাকায় ঘটনাটি মিমাংসা করা হয়।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, আকলিমা বেগম সাথির সিজার করান ডাঃ মোস্তফা কামাল সৌরভ। ওটি করেছেন ডাঃ সালাউদ্দিন ভূইয়া। অপারেশনের প্রায় অধাঘন্টার মধ্যে ওই প্রসুতি মারা যান। মুলত হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, মিঠাপুকুরের গড়েরমাথায় অবস্থিত ঝিনুক সিনেমা হলটি কয়েক বছর আগে গাইবান্দা জেলার গোবিন্দগঞ্জের ব্যবসায়ি আমিনুল মমিন নামে একজন ক্রয় করে সেটি হাসপাতালে রুপান্তর করা হয়। হাসপাতালে ২০ শয্যা বিশিষ্ট অনুমতি থাকলেও শয্যা রয়েছে প্রায় অর্ধশতাধীক।

এছাড়াও, নিয়মিত চিকিৎসক থাকার কথা থাকলেও চুক্তিভিত্তির ভাবে চিকিৎসক নিয়ে আসা সেখানে। ইতোপূর্বেও ওই হাসপাতালে কয়েকটি মৃত্যুর ঘটনা ধামাচাপা দেওয়া হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, স্থায়ী চিকিৎসক ৩জন থাকার কথা থাকলেও রয়েছে ইমরান হাসান নামে একজন চিকিৎসক। সেবিকা ও অদক্ষ লোকজনদের দিয়ে করানো হচ্ছে এক্সরে, আলট্রাসানোগ্রাম ও বিভিন্ন ধরনের পরীক্ষা। এছাড়াও, অনিয়মিত ভাবে রোগী দেখেন ৮জন চিকিৎসক। উচ্চহারে ফি নেওয়ার অভিযোগ করেন অনেক রোগী। এছাড়াও, চিকিৎসা প্রদানে নয়ছয় হিসেবে পাওয়া গেছে।

রয়েল হেলথ সিটি হাসপাতালের ব্যবস্থাপক ইবনে সবুজ বলেন, মৃত্যুরবণ করা ওই প্রসুতির দুসন্তানের ব্যায়ভার বহন করা হবে। তবে, টাকা লেনদেনের বিষয়টি অস্বীকার করেন তিনি। ইবনে সবুজ দাবি করেন, সকল প্রকার নিয়মনীতি মেনেই হাসপাতালটি পরিচালনা করা হচ্ছে।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com