মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বার ২০২০   Tuesday, 29 September 2020.  



 বাংলাদেশ


আমাদের প্রতিদিন

 Aug-09-2020 08:19:52 PM


 

No image


বদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি:

রংপুরের বদরগঞ্জ পৌরসভার মেয়র উত্তম কুমার সাহার অনিয়ম-দুর্নীতি স্বেচ্ছাচারিতা, কর্মচারি নিয়োগ দিয়ে প্রায় আড়াই কোটি টাকার নিয়োগ বাণিজ্য করাসহ বিভিন্ন অভিযোগ তুলে ১১ কাউন্সিলর অনাস্থা এনেছেন।

আজ রোববার সকালে রংপুর জেলা প্রশাসক আসিব আহসানের কার্যালয়ে গিয়ে তারা ১৩ টি সুনির্দিষ্ট অভিযোগ উপস্থাপন করে মেয়রের বিরুদ্ধে ওই অনাস্থার আবেদন করেন। মোট ছয় পৃষ্ঠার ওই অনাস্থাপত্রে মেয়র উত্তম কুমার সাহার বিরুদ্ধে সীমাহীন দুর্নীতির চিত্র, অতিগোপনীয় বেশ কিছু অজানা তথ্য তুলে ধরেন কাউন্সিলরেরা।

এসময় তারা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করে মেয়র উত্তমের সকল অনিয়ম-দুর্নীতির তদন্ত সাপেক্ষে শাস্তি দাবি করেন। অনাস্থার অনুলিপি দেয়া হয় প্রধানমন্ত্রী কার্যালয়, স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রণালয়ের সচিব, দুদক, স্থানীয় এমপিসহ মোট ১২টি দপ্তরে। অনাস্থাপত্র দেয়ার সময় উপস্থিত ছিলেন, কাউন্সিলর একরামুল হক, ইউনুস আলী, খায়রুল আনাম কোহিনুর, নীলকান্ত পাইকাড়, খোকন কুমার দাস, মিজানুর রহমান, তহিদুল ইসলাম বাবু, মোকছেদুর রহমান, মোকছেদুল আলম, আজিমা বেগম ও মিতু রানী দাস।

অনাস্থাপত্রে ১৩টি অভিযোগসহ উল্লেখ করা হয়, ‘‘মেয়র উত্তম কুমার সাহা বদরগঞ্জ পৌরসভায় প্রথমে প্রশাসক, পরে চেয়ারম্যান এবং মেয়র পদে দীর্ঘদিন থাকায় অসংখ্য দুর্নীতি অনিয়ম ও ক্ষমতার অপব্যবহার করেছেন। রাষ্ট্রের প্রচুর অর্থ তছরুপ করেছেন, ক্ষমতার অপব্যবহার, পেশী শক্তি ব্যবহার করে চাকরী করার অযোগ্য ব্যক্তিগণকে চাকুরী দিয়েছেন। কাউন্সিলরদের সহিত অসৎ আচরণ, স্বেচ্ছাচারিতা, জানে মারা হুমকী, করোনাকালে ত্রাণের টাকা আতœসাৎ, ডেঙ্গু নিধনের নামে সরকারী টাকা আতœসাৎ, পৌরসভার আয় ব্যায়ের হিসাব কাউন্সিলরগণ চাওয়া সত্তে¡ও না দেওয়া, মাসিক সভার সিদ্ধান্ত কপি কাউন্সিলরগণকে না দেওয়াসহ অনেক অনিয়ম করায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯ এর সংশোধন কল্পে প্রণীত আইনের ৩৮ (১) ধারা মতে উত্তম কুমার সাহা এর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনয়ন করা হইলো।

কাউন্সিলর মিজানুর রহমান ও খোকন কুমার দাস বলেন, ‘সুনির্দিষ্টভাবে ১৩টি অভিযোগ তুলে অনিয়ম-দুর্নীতির মহারাজা মেয়র উত্তম সাহার আসল চরিত্র আমরা তুলে ধরেছি। তিনি পৌরসভাকে নিজের সম্পত্তি মনে করেন। এমনকি তিনি প্রায় সময় আমাদের তুচ্ছ-তাচ্ছিল করে অমানবিক আচরণ করতেন। নারী কাউন্সিলরদের সঙ্গে অশালীন ব্যবহার করতেন। এতে আমরা তার ব্যবহারে অতিষ্ঠ। তিনি বলতেন কাউন্সিলরদের দরকার নেই। আমি একাই পৌরসভা চালাবো।


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image

আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com