শনিবার, ৩১ অক্টোবার ২০২০   Saturday, 31 October 2020.  



 বাংলাদেশ


আমাদের প্রতিদিন

 Sep-28-2020 05:24:41 PM


 

No image


কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামের অপার সম্ভবনাময় চরাঞ্চলসহ দর্শনীয় এলাকা সমূহে টুরিজমের জন্য পর্যটন শিল্প বিকাশে ভার্চুয়াল কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার দুপুর ২টা থেকে সোয়া ৫টা পর্যন্ত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মাহবুব আলী এমপি কুড়িগ্রামের বিশিষ্টজনের সাথে এ মতবিনিময় সভায় সরাসরি অংশগ্রহণ করেন।

তিনি বলেন,‘ একটি আন্তর্জাতিক সংস্থাকে দায়িত্ব দেয়া হয়েছে মাস্টার প্লান তৈরীর জন্য। এটি হাতে পেলে বিশেষ দৃষ্টি দিয়ে বিশেষ বরাদ্দ দিয়ে কুড়িগ্রাম জেলার পর্যটন শিল্পকে বিকশিত করা হবে। কারণ কুড়িগ্রাম পর্যটন শিল্প বিকাশে অপার সম্ভাবনাময় জনপদ।

এ উপলক্ষে কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউর করিম এর সভাপতিত্বে সরকারি, বেসরকারি ও পেশাজীবী সংগঠনের ৬৩জন ব্যক্তি ভার্চুয়াল মিটিং-এ সরাসরি যুক্ত হয়ে মতামত ব্যক্ত করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলাদেশ টুরিজম বোর্ডের ডিরেক্টর আবু তাহের। কুড়িগ্রামকে কেন্দ্রীয়ভাবে টুরিজমের আওতায় আনার পরিকল্পনা বিষয়ক কী-নোট উপস্থাপন করেন বাংলাদেশ টুরিজম বোর্ডের সিইও ও অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ।

অনুষ্ঠানে কুড়িগ্রামে টুরিজমের সম্ভাবনা ও চ্যালেঞ্জ নিয়ে কী-নোট উপস্থাপন করেন কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম। এছাড়াও ৫জন আলোচক হিসেবে বক্তব্য তুলে ধরেন কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম, কুড়িগ্রাম সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মীর্জা নাসির উদ্দিন, পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এস.এম আব্রাহাম লিংকন, সিনিয়র সাংবাদিক সফি খান ও কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু। এসময় পর্যটন প্রতিমন্ত্রীর কাছে  আরো বক্তব্য উপস্থাপন করেন কুড়িগ্রামের পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান। এছাড়া ১০জন অংশগ্রহনকারী বিভিন্ন ধরনের প্রশ্ন-উত্তর পর্বে অংশ নেন।

সমাপনি বক্তব্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মাহবুব আলী এমপি আশাবাদ ব্যক্ত করে জানান, কুড়িগ্রামে পর্যটন বিকাশে সব ধরণের উদ্যোগ নেয়া হবে। তিনি দ্রæততম সময়ে সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকে সমাধি, বীর প্রতিক তারামন বিবির বাড়ি এবং ভূরুঙ্গামারীর সীমান্ত ঘেষা ঝাকুয়াপাড়া মসজিদ পর্যটকদের আকর্ষণের জন্য কার্যকরি ব্যবস্থা গ্রহনের জন্য বাংলাদেশ ট্যুরিজম বোর্ডকে নির্দেশদেন। তিনি জানান, এখন থেকে সরকারে সকল ধরনের উন্নয়ন মুলক কাজে ট্যুরিজমকে প্রোমট করার পরিকল্পনা নিয়ে নকশা-ডিজাইন করা হবে।


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image

আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com