মঙ্গলবার, ১ ডিসেম্বার ২০২০   Tuesday, 1 December 2020.  



 বাংলাদেশ


আমাদের প্রতিদিন

 Oct-30-2020 04:55:29 PM


 

No image


বদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি:

রংপুরের বদরগঞ্জে এক হাজার পরিবারে বেসরকারি সংস্থা ‘সেলফ ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ’ (এসডিআই) কম্বলসহ নিত্য ব্যবহৃত বস্ত্র বিতরণ করেছে। আজ শুক্রবার সকালে উপজেলার পৌরশহরের ডাকবাংলো চত্ত¡রে ওই কম্বল ও বস্ত্র বিতরণ করেন এসডিআই-এর নির্বাহী পরিচালক খোরশেদ আলম। উত্তরের জেলাগুলোতে শীত এখনো জেঁকে বসে নি। কিন্তু শীতের আগমণী বার্তা জানান দিচ্ছে রাতের কুয়াশা। এ কারণে নিত্য ব্যবহৃত বস্ত্রের সঙ্গে প্রস্তুতি হিসেবে কম্বলও বিতরণ করা হয়েছে।

জানা গেছে, চলমান করোনা ক্রান্তিকালসহ দেশের বিভিন্ন দুর্ভোগ ও দুর্যোগে রংপুরের বদরগঞ্জ, দিনাজুপরের বিরামপুর, সিরাজগঞ্জ, ময়মনসিংহ, সাতক্ষীরা, বাগেরহাট ও কক্সবাজারের রোহিঙ্গাসহ দেশের বিভিন্ন প্রান্তের মানুষের পাশে দাঁড়িয়েছে এসডিআই। এর আগেও করোনা মহামারিতে এসডিআই-এর খাদ্য সামগ্রী সহায়তা পেয়েছে বদরগঞ্জের অন্তত ৫০০ পরিবার। গত রোজার ঈদেও উপজেলার কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছে বেসরকারি এই সংস্থাটি। এছাড়াও গত কোরবানির ঈদের আনন্দ ছড়িয়ে দিতে সংস্থাটি ১০ টি ষাঁড় ও ১১ টি খাসি কোরবানি দিয়ে বদরগঞ্জের দুস্থ মানুষের মাঝে ওই মাংস বিতরণ করে।

আমেনিকান সংস্থা ‘হেল্পিং হ্যান্ড’ এর অর্থায়নে ওই কম্বলসহ নিত্য ব্যবহৃত বস্ত্র বিতরণ কার্যক্রমে বদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন উপসহকারি পাট উন্নয়ন কর্মকর্তা আসাদুজ্জামান নূর। এছাড়াও উপস্থিত ছিলেন এসডিআই এর নির্বাহী পরিচালক খোরশেদ আলমের বন্ধু ও শুভাকাঙ্খিগণ।

খোরশেদ আলম বলেন, আমার সারা দেশেই কাজ করছি। বদরগঞ্জে ইতোপূর্বে কিছু সংখ্যক বাড়ি-ঘর নির্মান করে দেয়া হয়েছে। প্রায় ১০০ টি নলকুপ স্থাপন করা হয়েছে বিভিন্ন স্থানে। তারই ধারাবাহিকতায় এক হাজার পরিবারে কম্বলসহ নিত্য ব্যবহৃত বস্ত্র বিতরণ করা হলো।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com