মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১   Tuesday, 26 January 2021.  



 বাংলাদেশ


আমাদের প্রতিদিন

 Nov-30-2020 06:50:05 PM


 

No image


নিজস্ব প্রতিবেদক:

রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান বলেছেন, ইএএলজি প্রকল্প শুরু থেকেই ইউনিয়ন পরিষদ এবং উপজেলা পরিষদ আইন ও বিধিমালা মেনে কাজ করার এবং উপজেলা পরিষদ এবং ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধি কর্মকর্তা ও কর্মচারীগণের দক্ষতাবৃদ্ধিমূলক বিভিন্ন প্রশিক্ষণ প্রদান করার মাধ্যেমে স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহের প্রাতিষ্ঠানিক সক্ষমতা তৈরির কাজ করে যাচ্ছে।

এরই ধারাবাহতিায় ইউনিয়ন পরিষদরে নতুন নিয়োগকৃত হিসাব সহকারী-কাম-কম্পউিটার অপারেটরদের সক্ষমতা বদ্ধিতে সহায়তা করবে। প্রশিক্ষণে অংশগ্রহণকারীগণ এই প্রশক্ষিণ গ্রহণ করার পর এখন থেকে ইউনিয়ন পরিষদ পরিচালনায় আরও দক্ষভাবে কাজ করতে পারবে। এ ধরনের প্রশক্ষিণে কার্যক্রম আয়োজন করায় ইএএলজি প্রকল্পের কর্তৃপক্ষকে রংপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

গতকাল সোমবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার প্রকল্প (ইএএলজি) প্রকল্পের আওতায় ইউনিয়ন পরিষদের হিসাব সহকারী-কাম-কম্পউিটার অপারটেরদরে ইউনিয়ন পরিষদ পরিচালনা এবং আর্থিক ব্যবস্থাপনা বিষয়ক ২ দিন  ব্যাপী প্রশক্ষিণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে রংপুরের জেলা প্রশাসক এসব কথা বলেন।

দুই দিন ব্যাপি প্রশিক্ষণে ইউনিয়ন পরিষদের আইন, গুরুত্বর্পূণ বিধি-বিধান এবং পরিষদের র্কাযক্রম ও বিভিন্ন সভা পরিচালনা প্রক্রিয়া, হিসাব সংরক্ষণ, নথি ব্যবস্থাপনা, ক্রয় ব্যবস্থাপনা, রাজস্ব সংগ্রহ ও আর্থিক প্রতবিদেন বিষয়ে ধারণা প্রদান করা হয়। প্রশক্ষিণে সহায়ক হিসেবে জেলা প্রশাসক, উপ-পরচিালক স্থানীয় সরকার ছাড়াও এলজিএসপি-৩ প্রকল্পের ডিস্ট্রিক্ট ফ্যাসলিটিটের মো: কামরুল হাসান এবং ইএএলজি প্রকল্পের ডিস্ট্রিক্ট ফ্যাসলিটিটের  মো: মতিউর রহমান।

উল্লেখ্য, সুইস ডেভলপমেন্ট কোঅপারেশন-এসডিসি, এমবেসি অফ ডেনমার্ক-ড্যানিডা এবং ইউএনডিপি এর আর্থিক ও কারিগরি সহায়তায় স্থানীয় সরকার বিভাগ কর্তৃক বাস্তবায়নাধীন ইএএলজি প্রকল্পের প্রধান উদ্দেশ্য হলো- স্থানীয় সরকার এবং সংশ্লিষ্ট অংশীদের সক্ষমতার মাধ্যমে অংশগ্রহণমূলক স্থানীয় উন্নয়ন তরান্বিত করা। প্রশক্ষিণে রংপুর জেলার ইএলজি প্রকল্পভুক্ত ১৭ টি ইউনিয়ন পরিষদের নতুন নিয়োগ প্রাপ্ত  ১৭ জন হিসাব সহকারী কাম-কম্পিউটার অপারেটর অংশগ্রহণ করেন।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com