মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১   Tuesday, 26 January 2021.  



 বাংলাদেশ


আমাদের প্রতিদিন

 Nov-30-2020 06:54:39 PM


 

No image


গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি:

রংপুরের গঙ্গাচড়ায় একটি গ্রামের প্রায় ৭শতাধিক মানুষের দীর্ঘদিনের যাতায়াতের দুর্ভোগ লাঘবে কর্মসৃজন কর্মসূচির শ্রমিকসহ এলাকাবাসীকে সাথে নিয়ে রাস্তা সংস্কারে নিজেই কাজ করছেন উপজেলার নোহালী ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ টিটুল। গ্রামবাসীদের কাজে উৎসাহ দিতে তিনি মাটি কাটার কাজ করছেন। চেয়ারম্যান নিজেই কোদাল দিয়ে মাটি কাটার কারণে এলাকার গণ্যমান্য ব্যক্তিসহ নারী-পুরুষ সকলেই রাস্তা সংকারে কাজ করছেন স্বতঃস্ফূর্তভাবে।

উপজেলার নোহালী ইউনিয়নের পূর্ব কচুয়া গ্রামের বাসিন্দারা জানান, আমাদের গ্রাম থেকে মূল রাস্তায় যাওয়ার কোন সরকারি রাস্তা নেই। আমরা জমির সীমানা আইল দিয়ে যাতায়াত করি। এতে গ্রামের কোন বাড়িতে বিয়েসহ যে কোন অনুষ্ঠান হলে মূল রাস্তায় গাড়ি থামিয়ে প্রায় অর্ধকিলোমিটার পায়ে হেঁটে গ্রামে আসতে হয়। এছাড়া কেউ অসুস্থ হলে  রোগী পরিবহন গাড়িও আসতে পারে না। দীর্ঘদিন থেকেই আমরা এমন দুর্ভোগের শিকার হচ্ছি। সম্প্রতি জনসমস্যার বিষয়টি আমরা চেয়ারম্যানকে অবগত করি। পরে তিনি জমি মালিকদের সাথে বৈঠক করে রাস্তা সংস্কারের উদ্যোগ নেন।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ টিটুল বলেন, রাস্তাটি ব্যক্তিমালিকানাধীন,সরকারি রেকর্ডভুক্ত না হওয়ায় সরকারি বরাদ্দ থেকে সংস্কার করা যাচ্ছিল না। এছাড়া রাস্তা সংস্কারে কেউ জমি দিতে চায় আবার কেউ চায় না। তাই জমি মালিকদের সাথে বৈঠক করে তাদেরকে বুঝিয়ে রাস্তাটি সংস্কারের উদ্যোগ গ্রহণ করি। রাস্তাটি সংস্কার হলে ওই গ্রামটিতে রোগী পরিবহন গাড়িসহ মাইক্রো আসতে পারবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এদিকে রাস্তাটি সংস্কারের উদ্যোগ নেয়ায় গ্রামবাসীরা চেয়ারম্যানের ভূয়শী প্রশংসা করেন।



আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com