শনিবার, ২৩ জানুয়ারী ২০২১   Saturday, 23 January 2021.  



 বাংলাদেশ


আমাদের প্রতিদিন

 Jan-13-2021 10:30:58 PM


 

No image


নিজস্ব প্রতিবেদক:

রংপুরের একমাত্র ভারি শিল্প প্রতিষ্ঠান শ্যামপুর চিনিকল আধুনিকায়ন করাসহ পুনরায় চালুর দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি পালন করেছে চিনিকল রক্ষা কমিটি। সমাবেশ থেকে শ্যামপুরসহ বন্ধ ৬ চিনিকল চালু করে দেওয়া না হলে বৃহত্তর আন্দোলনের হুমকি দেওয়া হয়।

বুধবার (১৩ জানুয়ারি) দুপুরে রংপুর নগরীর কাচারি বাজারে মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়। এর আগে বন্ধ চিনিকল চালু করাসহ চার দফা দাবিতে নগরীতে বিক্ষোভ মিছিল করেছে আন্দোলনকারীরা। পরে তারা কাচারি বাজারে সমাবেশে মিলিত হন।

সমাবেশে শ্যামপুর চিনিকল রক্ষা কমিটির সমন্বয়ক আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে ও আনোয়ার হোসেন বাবলুর সঞ্চালনায় বক্তব্য রাখেন- বীর মুক্তিযোদ্ধা শাহাদত হোসেন, অশোক সরকার, কুমারেশ রায়, শাহীন রহমান, গৌতম রায়, ডা. অধ্যাপক সৈয়দ মামুনুর রহমান, অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী, মনিরুজ্জামান, উমর ফারুক, আমিনউদ্দিন বিএসসি, আখচাষি আলতাফ হোসেন, পুষ্প রঞ্জন বর্মণ, জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, দেশে চিনির চাহিদা বছরে প্রায় ২০ লাখ মেট্রিন টন। সেখানে ১৫টি চিনিকলে গত মৌসুমে উৎপাদন হয়েছে মাত্র ৬০ হাজার মেট্রিক টন। অথচ সরকার এই বিপুল পরিমাণ চাহিদার কথা বিবেচনায় না নিয়ে পাটকলের ন্যায় দেশি-বিদেশি লুটেরাদের স্বার্থে চিনিকল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। এই ভুল সিদ্ধান্তের কারণে রংপুরের একমাত্র রাষ্ট্রায়াত্ব ভারী শিল্প প্রতিষ্ঠান শ্যামপুর চিনিকল আজ হুমকির মুখে। এসময় শ্যামপুর চিনিকলসহ বাকি ৬টি চিনিকল চালু করে দেওয়া না হলে বৃহত্তর কর্মসূচির ঘোষণার হুঁশিয়ারি দেন চিনিকল রক্ষা কমিটি। সমাবেশ শেষে বহুমুখী ও আধুনিকায়ন করে শ্যামপুর চিনিকল চালুর দাবিতে রংপুর জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর ৪ দফা দাবি সম্বলিত স্মারকলিপি প্রদান করেন আন্দোলনকারীরা।

দাবি মানা না হলে আগামী ২৪ জানুয়ারি রোববার রংপুর নগর থেকে বদরগঞ্জ পর্যন্ত পদযাত্রা কর্মসূচি সমাবেশ থেকে ঘোষণা করা হয়। পদযাত্রা সফল করতে আখচাষ অঞ্চলসহ রংপুরের বিভিন্ন স্থানে হাটসভা, পথসভা, জনসংযোগ, মিছিল মিটিংসহ বিভিন্ন কর্মসূচি অব্যাহত রাখা হবে।


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image

আজকের রংপুর


No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image
No image






 

 

 

 

 

 
সম্পাদক ও প্রকাশক
মাহবুব রহমান
ইমেইল: mahabubt2003@yahoo.com